॥ স্টাফ রিপোর্টার ॥

পাহাড়ের পশ্চাদপদ এলাকায় বসবাসরত মানুষের জীবনমান উন্নয়ন ও গ্রামীণ সাধারণ বন রক্ষার্থে এসআইডি-সিএইচটি-ইউএনডিপি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এর প্রকল্পের আওতায় ভিলেজ কমন ফরেস্ট (ভিসিএফ) কমুনিটিজ এর সুফলভোগীদের মাঝে নগদ অর্থ প্রদান করা হয়।

শনিবার (৪আগষ্ট) সকালে জেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা পরিষদ চেয়ারম্যান উপস্থিত সুফলভোগীদের মাঝে নগদ অর্থ প্রদান করেন।

জেলা পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে ইউএনডিপি জেলা ব্যবস্থাপক ঐশ্বর্য চাকমা, ইউএনডিপি’র কর্মকর্তা বিহীত বিধান খীসা, এনজিও শাইনিং হিলের নির্বাহী পরিচালক মোঃ আলী’সহ পরিষদের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্যবাসীর প্রতি খুবই আন্তরিক। তাই আত্মকর্মসংস্থান সৃষ্টি, সামাজিক উন্নয়ন’সহ বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। সমতলের ন্যায় পার্বত্যঞ্চলের মানুষ সমান তালে এগিয়ে চলুক এটাই প্রধানমন্ত্রীর কামনা করেন। তিনি বলেন, বাড়ীর পাশে বা পরিত্যক্ত পাহাড়ে চাষাবাদের পাশাপাশি গবাদী পশু পালনে সরকারের এ অর্থ ব্যয় করুন দেখবেন সুফল আসবে। সরকারের এ অর্থগুলো ভালো কাজে বিনিয়োগ করে নিজেদের স্বাবলম্বী করারও পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানে সদর উপজেলার ৩৫১টি পরিবারকে পরিবার পিছু নগদ ৭হাজার টাকা করে প্রদান করা হয়