॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি: রাঙামাটিতে ভোট বর্জন, কেন্দ্র স্থগিত করার মধ্যে দিয়ে ১০টি উপজেলায় ভোট গ্রহণ শেষ হয়েছে। সোমবার (১৮মার্চ) বিকেল ৪টার পর ভোট গ্রহণ শেষ হয়।

এদিকে যেসব প্রার্থী ভোট বর্জন করেছেন তারা হলেন- বাঘাইছড়ি উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ও অনিবন্ধিত আঞ্চলিক দল পিসিজেএসএস সন্তু গ্রুপ সমর্থিত বড় ঋষী চাকমা, তিন ভাইস চেয়ারম্যান প্রার্থী, কাউখালী উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ও পিসিজেএসএস সন্তু গ্রুপ সমর্থিত অর্জুণ মনি চাকমা, নানিয়ারচর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ও অনিবন্ধিত আঞ্চলিক দল জেএসএস সংস্কার এমএ লারমা গ্রুফ সমর্থিত রুপম দেওয়ান, ইউপিডিএফ প্রসীত গ্রুফ সমর্থিত জোন্তিনা চাকমা, গণতান্ত্রিক ইউপিডিএফ সমর্থিত পঞ্চানন চাকমা এবং পুরুষ এবং মহিলাসহ ৪ ভাইস চেয়ারম্যান প্রার্থী।

এসব ভোট বর্জনকারী প্রার্থীদের অভিযোগ- তাদের সমর্থিত ভোটারদের কেন্দ্র ঢুকতে বাধা, রাতে ভোট দিয়ে ফেলাসহ নানা অভিযোগের ভিত্তিতে তারা নির্বাচন থেকে সড়ে এসেছেন।

এছাড়া ভোট কারচুপির অভিযোগ পেয়ে বরকল উপজেলার বরুণাছড়ি জোন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

রাঙামাটি জেলা রিটার্নি অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল জানান, কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে।  এখন আমরা ফলাফলের অপেক্ষায় আছি।

এবার রাঙামাটি জেলার ১০টি উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালী মিলে ভোট দিবে ৪লাখ ১৮হাজার ২১৮জন নারী-পুরুষ। ২০৮টি কেন্দ্রে একযোগে ভোট কার্যক্রম শেষ হয়েছে।

রাঙামাটির ১০টি উপজেলায় চেয়ারম্যান পদে ২২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

এদিকে নির্বাচনের আগে রাঙামাটির কাপ্তাই ও লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছে আওয়ামীলীগের দুই প্রার্থী।