॥স্টাফ রির্পোটার ॥

পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে সরকার বলে জানিয়েছেন, রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। তিনি বলেন, পাহাড়ের মানুষকে অর্থনৈতিক ভাবে উন্নত করতে সরকারের এ প্রয়াস। যাতে অন্যান্য দেশের তুলনায় পার্বত্যাঞ্চলের মানুষ পিছিয়ে না থাকে। বিধবা ভাতা, বয়ষ্কভাতা, শিক্ষা ভাতা, মাতৃকালিন ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতার মাধ্যমে সরকার বিভিন্নভাবে এ অঞ্চলের মানুষকে সহায়তা করে যাচ্ছে। তাই সরকারের এই উদ্দেশ্য সফল করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

বুধবার সকালে রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসনের সহযোগিতায় ও জেলা মহিলা বিষযক অধিদপ্তরে উদ্যোগে আয়োজিত মাতৃত্বকালীন ভাতা বিতরণ ও হেলথ ক্যাম্পে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এসব কথা বলেন।

রাঙামাটি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কর্মকর্তা হোসনে আরা বেগমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, রাঙামাটি প্যানেল মেয়র জামাল উদ্দীন, পৌর কাউন্সিলর কালায়ন চাকমা, স্কুল হেলথ ক্লিনিক মেডিক্যাল অফিসার ডা. নিলুফার ইয়াসমিন।

‘শেখ হাসিনার বারতা-নারী-পুরুষ সমতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচীর আওতায় মাতৃত্বকালীন ভাতা বিতরণ ও হেলথ ক্যাম্পে জেলার ৯টি ওয়ার্ডে ৮০০জন নারীকে ৩হাজার টাকা করে বিতরণ করা হয়।