॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

সারাদেশের ন্যায় পাহাড়ি জেলা রাঙামাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ঘোষিত মুজিববর্ষ উৎযাপনের জন্য ক্ষণগনণা শুরু করা হবে। এজন্য বর্ষটি ক্ষণ গণনার জন্য রাঙামাটি শহরের জেলা প্রশাসন কার্যালয়ের মূল ফটকে একটি কাউন্টডাউন ঘড়ি স্থাপন করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি মাসের ১০তারিখ তথা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে মুজিববর্ষের কাউন্টডাউন শুরু করা হবে। কেন্দ্রীয় ভাবে ঘোষিত বর্ষটি সারাদেশে একযোগে উদ্বোধন করবেন দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জনগণকে দিবসটি সম্পর্কে জানাতে জনবহুল এবং গুরুত্বপূর্ণ এলাকায় ক্ষণ গণনার ঘড়িটি স্থাপন করা হয়েছে।

সূত্রটি আরও জানায়, মুজিববর্ষ উপলক্ষ্যে রাঙামাটির সব সরকারি অফিসে ‘সেবা বর্ষ’ ঘোষণা করেছে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ।

এছাড়া জেলা প্রশাসনের প্রাঙ্গনের সামনে একটি ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। সেখানে বাংলাদেশের অভ্যুদয়ের সম্পূর্ণ ইতিহাস তুলে ধরা হবে বলে সূত্রটি নিশ্চিত করেন।

রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ জানান, ১০জানুয়ারী বিকেলে শহীদ আব্দুল আলী মঞ্চে অতিথিদের আসন গ্রহণ, জাতীয় প্যারেড স্কয়ার থেকে সম্প্রসারিত প্রমাণ্য চিত্র পরিদর্শন, প্রধানমন্ত্রী কর্তৃক দিবসটির উদ্বোধন এবং স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদারসহ অতিথিদের নিয়ে পায়রা ও বেলুন উড়িয়ে স্থানীয় ভাবে দিবসটির শুভ সূচনা এবং স্থানীয় শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে।