স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটি শহরে ফার্মেসী ছাড়া, কাচাঁ-বাজার, মুদি দোকানসহ সকল প্রকার দোকান-পাট সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধের ঘোষণা করা হয়েছে। সোমবার (০৬এপ্রিল) সন্ধ্যায় এমন তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ।

জেলা প্রশাসন সূত্রে জানানো হয়-করোনা মোকাবিলায় শুরু থেকে জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ কাজ করে যাচ্ছে। দিনের বেলায় প্রশাসনের ভয়ে সাধারণ মানুষ ঘর থেকে বের না হলেও সন্ধ্যা হওয়ার পরপরই মানুষ বিভিন্ন দোকান-পাট এবং এলাকার অলি-গলিতে আড্ডা দিয়ে থাকে।

যে কারণে সন্ধ্যা ৬টার মধ্যে দোকান-পাট বন্ধকরণে জেলা প্রশাসন সিন্ধান্ত গ্রহণ করে। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রাখতে এলাকার অলি-গলিতেও প্রশাসনের তৎপরতা জোরদার করা হবে।

এদিকে সোমবার সকাল থেকে জেলা পুলিশের পক্ষ থেকে সন্ধ্যা ৬টার মধ্যে দোকান-পাট বন্ধ রাখার জন্য মাইকিং করা হচ্ছে এবং জনগণকে সঠিক ভাবে এ দায়িত্ব পালনের জন্য অনুরোধ করা হয়েছে।

জেলা প্রশাসক ডিসি) একেএম মামুনুর রশীদ বলেন, সন্ধ্যার পর দোকানগুলোতে আড্ডাবাজি চলে। আর আড্ডবাজি ঠেকাতে সন্ধ্যার পর দোকান-পাট বন্ধ রাখার সিন্ধান্ত গ্রহণ করে জেলা প্রশাসন। এজন্য সকলকে সজাগ দৃষ্টি রাখারও অনুরোধ করেন তিনি।