॥ স্টাফ রিপোর্টার ॥

 রাঙামাটি শহরের ফরেষ্ট রোডের ফুটপাতে অবৈধভাবে গড়ে উঠা ভাসমান দোকান উচ্ছেদ করা হয়েছে। শনিবার (১ফেব্রুয়ারী) দুপুরে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) উত্তম কুমার দাশ এর নেতৃত্বে উচ্ছেদ অভিযানে অংশগ্রহণ করেন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দিন, অঞ্জন কুমার দাস ও মোঃ বোরহান উদ্দিন মিঠুসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও পুলিশ সদস্যবৃন্দ।

অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার দাশ বলেন, রাঙামাটি শহরের ফরেষ্ট রোডে অবৈধভাবে গড়ে উঠা ৩৬টি ভাসমান দোকান উচ্ছেদ করা হয়েছে। রাঙামাটির সৌন্দর্য বৃদ্ধি করতে এবং ফুটপাতকে দখলমুক্ত করতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে এবং সড়কে যাতে আর কোন দোকান বসাতে না পারে সেদিকে নজরদারি রাখা হবে বলে যোগ করেন তিনি।

প্রসঙ্গত: জেলা শহরের ফরেষ্ট রোড এলাকায় অবৈধ ভাবে গড়ে উঠা দোকান-পাট উচ্ছেদে জেলার আইন শৃঙ্খলা কমিটির সভায় বারবার আলোচনা হওয়ার পর বেশ কয়েকবার উচ্ছেদ অভিযান পরিচালনা করে অবৈধ দোকান-পাট উচ্ছেদ করে প্রশাসন। কিন্তু সরকারি দলের স্থানীয় নেতাদের সহযোগিতায় বছর দু’য়েক আগে এ সড়কে আবারো অবৈধ দোকান-পাট গড়ে উঠে। আর গড়ে উঠা এসব দোকান থেকে সরকার দলের স্থানীয়রা নেতারা মাসিক চাঁদা আদায় করে। সম্প্রতি চাঁদা আদায় ও এলাকা নিয়ন্ত্রণ নিতে সরকার দলের একটি পক্ষ ৮নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক মো. নাছিরকে মেরে ফেলার উদ্দেশ্যে কুপিয়ে মারাত্বক ভাবে জখম করে।