স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটি জেলায় শারীরিক দূরত্ব বজায় রেখে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসুল্লিরা। নামাজ শেষে করোনামুক্ত পৃথিবী, দেশের মানুষের কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়। এসময় মুসুল্লিরা মহান রাব্বুল আলামিনের কাছে দেশ ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও দোয়া কামনা করেন।

সোমবার (২৫ মে) সকাল ৮টায় এবং ৯টায় রাঙামাটি শহরের কাঠালতলী বড় মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জামাতে শত শত মুসুল্লি অংশ নেন। এসময় তারা শারীরিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা নিয়ম মেনে কোলাকুলি ও হাত মেলানো থেকে বিরত থাকেন।

এদিকে দেশের চলমান পরিস্থিতিতে সরকারি নির্দেশনা মেনে ঈদগাহে জামাত অনুষ্ঠিত হয়নি। ঈদ জামাত সুশৃঙ্খলভাবে পালন করাসহ মুসুল্লিদের নিরাপত্তা দিতে প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল শহরেজুড়ে।

রাঙামাটি শহরের কাঠতলী মসিজদের প্রধান ঈদ জামাতে ইমামতি করেন, হাফেজ মাওলানা মুহাম্মদ সিকান্দর হোসেন রিজবী। এতে বিভিন্ন রাজনৈতিকবিদ এবং সরকারি উর্দ্ধতন কর্তারা নামাজে অংশ নেন।

ইসলামিক ফাউন্ডেশন রাঙামাটি শাখার উপ-পরিচালক মো. ইকবাল বাহার বলেন, এবার জেলার ৪৬২টি মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। খোলা ময়দানে এবার ঈদের জামাত করার সুযোগ না থাকায় বেশিরভাগ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এদিকে জেলার বিভিন্ন উপজেলার কেন্দ্রীয় মসজিদগুলোতেও ভিন্ন ভিন্ন সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।