॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি সদরের সাপছড়ি ইউনিয়নের শুকরছড়ি এলাকায় নব নির্মিত ১৩২ কেভি ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ গ্রীড উপকেন্দ্র পরিক্ষামূলত চালু করা হয়েছে। রোববার (১৪অক্টোবর) দুপুরে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পার্বত্য অঞ্চল সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী আবু জাফর সুইচ অন করে বিদ্যুৎ চালু করে।

এসময় পাওয়ার গ্রীড কোম্পানী ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের দেশী-বিদেশী প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ৩নং সাপছড়ি ইউনিয়নের সদস্য রিটন বড়ুয়া বলেন,বর্তমান সরকার কাজে বিশ্বাসী। আ’লীগ সরকারের কথা ও কাজে মিল আছে।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি খাতে উন্নয়ন করা হয়েছে। বর্তমানে দেশে বিদ্যুতের কোন লোডশেডিং নেই। পাহাড়ের প্রত্যন্ত এলাকা শুকরছড়িতে বিদ্যুতের যে লাইন সংযোগ করা হয়েছে এর মাধ্যমে এলাকাবাসী অনেক উপকৃত হবে।

রাঙামাটি সদরের শুক্কুরছড়িতে ৫ এককর জায়গায় বাংলাদেশ পাওয়ার গ্রীড কোম্পানী ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নতুন বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণ করে। এই কাজে ব্যয় হয়েছে ১ হাজার ৫০ কোটি টাকা।

বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীরা জানান, ২০১৬ সালে এই বিদ্যুৎ গ্রীড উপকেন্দ্রের নির্মান কাজ শুরু হয়। এবছর অক্টোরের নির্মাণ কাজ শেষে হয়েছে। স্বল্প সময়ের মধ্যে বিদ্যুৎ উপকেন্দ্রের অনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

এই বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের ফলে রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা সম্ভব হবে বলে যোগ করেন তারা।