স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: করোনার ভয়াবহতার কাছ থেকে কেউ নিস্তার পাচ্ছে না। পুরো পৃথিবী করোনার রাহুর গ্রাসে বন্দি। ধনী-গরীর সকলের বেহাল অবস্থা। আর এর মধ্যে করোনা ভাইরাস প্রতিরােধে এবং জনসচেতনায় যারা অগ্রণী ভূমিকা পালন করছেন তারা হলো গণমাধ্যম।

এসব গনমাধ্যমের সংবাদ কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে মানুষকে সচেতনতা করতে দিন-রাত বিরামহীন কাজ করে যাচ্ছেন। আর সংবাদ কর্মীদের এমন কমকান্ডে খুশি হয়ে তাদের ঘরে এইবার উপহার সামগ্রী পাঠালেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙামাট জেলা।

বুধবার (২৯এপ্রিল) বিকেলে রাঙামাটি শহরের সংবাদ কর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে এসব উপহার প্রদান করা হয়।

সংগঠনটির রাঙামাটির জেলা শাখার সাধারণ সম্পাদক মো. রাসেল তালুকদার বলেন, আমরা মুক্তিযুদ্ধ দেখেনি। কিন্তু আমার আমার বাবারা এদেশের মানুষের জন্য জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন, দেশকে স্বাধীন করেছেন। বর্তমানে করোনার ক্রান্তিকালে গণমাধ্যম কর্মীরা নিজের জীবনে বাজি রেখে মানুষকে করোনার করাল গ্রাস থেকে বাঁচাতে এবং সচেতন করতে অবিরাম কাজ করছেন।

আমাদের সংগঠনের পক্ষ থেকে এমন সিন্ধান্ত গ্রহণ করি যে এইসব যুদ্ধাদের জন্য কিছু করা যায় কিনা। তড়িৎ সিন্ধান্ত নিয়ে আমরা সংবাদ কর্মীদের পাশে দাঁঁড়িয়ে ভালবাসার দেওয়ার চেষ্টা চালাচ্ছি মাত্র। এসব কর্মীদের জন্য ভবিষ্যতে আরও ভিন্ন ভিন্ন কাজ করা হবে।

তিনি আরও বলেন, আমাদের জেলা শাখার সভাপতি শাহাদাৎ হোসেন এর নেতৃত্বে এবং নির্দেশে আমরা এই ধরণের কর্মকান্ড পরিচালনা করছি।

এসময় এই মহতি যাত্রায় অংশ নিয়েছেন- মো. রাসেল তালুকদার ছাড়া্ও সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক মিথুন বড়ুয়াসহ অন্যান্যরা।

প্রসঙ্গত: এর আগে সংগঠনটির পক্ষ থেকে বাঘাইছড়িতে কর্মরত সংবাদ কর্মীদের রমজানের উপহার সামগ্রী বিতরণ করা হয়েছিলো। এরপর বুধবার সকালে করোনা মোকাবিলায় পিপিই প্রদান করা হয়েছে।