॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে যৌথভাবে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এবং পার্বত্য নাগরিক পরিষদের ডাকে ৪৮ঘন্টার হরতালের সমর্থনে সংগঠনের নেতা-কর্মীরা সকালে পিকেটিং করলেও বিকেলে হরতাল প্রত্যাহার করেছে।

সোমবার (৭মে) বিকেলে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ রাঙামাটি শাখার সভাপতি জাহাঙ্গীর আলম হিলরিপোর্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ছাত্র পরিষদের নেতা জাঙ্গীর জানান, অঞ্চলের শান্তির কথা চিন্তা করে এবং প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে আমরা এ হরতাল প্রত্যাহার করেছি।

এদিকে সকাল থেকে জেলা শহরে সকল যানচলাচল এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বিকেল হওয়ার সাথে তা স্বাভাবিক হয়ে উঠে। দুপুর থেকে শহরে যান চলাচল শুরু করে।

রাঙামাটি পুলিশ সুপার আলমগীর কবির হিলরিপোর্টকে জানান, বর্তমানে জেলার পরিস্থিতি স্ভাবাবিক রয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যে কোন পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন প্রস্তুত রয়েছে বলে এসপি জানান।

প্রসঙ্গত: খাগড়াছড়িস্থ মাটিরাঙা উপজেলায় অপহৃত তিন বাঙ্গালী উদ্ধার, ৪মে নানিয়ারচর ঘটনায় নিহত বাঙ্গালী গাড়িচালক সজিব হাওলাদার হত্যাকারীদের গ্রেপ্তার এবং সশস্ত্র সন্ত্রাসী সংগঠন জেএসএস, ইউপিডিএফসহ পাহাড়ের সকল সশস্ত্র সংগঠন নিষিদ্ধের দাবীতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এবং পার্বত্য নাগরিক পরিষদ শনিবার (৫মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতির মাধ্যমে রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবান জেলায় ৭-৮মে পর্যন্ত একযোগে ৪৮ঘন্টার হরতালের ডাক দেয়।