॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটি জেলার ১০ উপজেলার উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র বাছাই শেষে প্রার্থীর বৈধতা নিশ্চিত করেছে জেলা রিটানিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রাঙামাটি জেলা রিটার্নিং কর্মকর্তা এস এম শফি কামাল রাঙামাটি সদর, জুরাছড়ি,নানিয়াচর,কাপ্তাইও বিলাইছড়ি উপজেলা প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে বৈধ প্রার্থী ঘোষণা করেন।

ঋণ খেলাপীর দায়ে চেয়ারম্যান পদে ৩জন ও ভাইস চেয়ারম্যান পদে ৫ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা নির্বাচন এবং জেলা রিটানিং অফিসার। বাতিলকৃতরা হলেন- বাঘাইছড়িতে চেয়ারম্যান পদে পূর্ব রঞ্জন চাকমা, নানিয়ারচরে বিনয় কৃঞ্চ খীসা ও রুপম দেওয়ান এবং ভাইস চেয়ারম্যান রাঙামাটি সদরে দুর্গেশ^র চাকমা,জুরাছড়ি শ্যামল কান্তি চাকমা,নানিয়ারচরে যুগান্ত সেন্টু,লংগদুতে ঞ্জান প্রভা চাকমা ও মো.সাজেদুর রহমান।

রাঙামাটি সদর উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান অরুন কান্তি চাকমা,আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী শহিদুজ্জমান মহসিন নোমানের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন জেলা রিটানিং কর্মকর্তা।
তবে ঋণ খেলাপী হওয়ার কারণে নানিয়াচরে দু’জন চেয়ারম্যান, একজন ভাইস চেয়ারম্যান, রাঙামাটি সদরের একজন ভাইস চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল করা হয়।

দ্বিতীয় ধাপের রাঙামাটির ১০ উপজেলা নির্বাচনের ১৮ মার্চ ভোট গ্রহণ হবে। নির্বাচনে ২০জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করছেন।