॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি: সোমবার রাঙামাটির ১০টি উপজেলা পরিষদের নির্বাচনকে ঘিরে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। রোববার (১৭মার্চ) রাঙামাটির ২১টি কেন্দ্রে হেলিক্যাপ্টারের মাধ্যমে নির্বাচনের ভোটগ্রহণ কর্মকর্তা ও সরঞ্জাম পৌছানো হয়েছে। একই সাথে বিভিন্ন উপজেলাগুলোতে মোতায়ন করা হয়ে পুলিশ, বিজিবি, আনসার ভিডিপি ও সেনা সদস্যদের।

এমনটা তথ্য জানিয়েছেন, রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা এসএম শফি কামাল।

তিনি জানান, এ নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য নাশকতার ঘটনা এড়াতে পুরো রাঙামাটি জেলায় ব্যাপক নিরাপত্তা জোড়দার করা হয়েছে।

এছাড়া সড়ক পথে রাঙামাটি বাকি ৬টি উপজেলায় কড়া নিরাপত্তার মধ্যেদিয়ে নির্বাচনীয় কেন্দ্রগুলোতে বাসে করে ভোটগ্রহণ কর্মকর্তা ও সরঞ্জাম পাঠানো হয়েছে। দ্বিতীয় দফায় অনুষ্ঠিত এ নির্বাচন রাঙামাটির জন্য এটা ৫ম উপজেলা পরিষদ নির্বাচন।

এবার রাঙামাটি জেলার ১০টি উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালী মিলে ভোট দিবে ৪লাখ ১৮হাজার ২১৮জন নারী-পুরুষ। তাই ২০৮টি কেন্দ্রে ভোট কার্যক্রম চলবে। রাঙামাটির ১০টি উপজেলায় পরিষদে চেয়ারম্যান পদে ২২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

এদিকে নির্বাচনের আগে রাঙামাটির কাপ্তাই ও লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছে আওয়ামীলীগের দুই প্রার্থী। তাই বাকি ৮টি উপজেলায় স্থানীয় আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও ইউপিডিএফের স্বতন্ত্র প্রার্থীর সাথে লড়াই হবে জাতীয় ও প্রধান রাজনৈতিকক দল আওয়ামীলীগের প্রার্থীর সাথে।