॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি সংসদীয় আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী মনি স্বপন দেওয়ার-এর নির্বাচনী কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে মতবিনিময় সভা অুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ডিসেম্বর) সকালে দলীয় কার্যালয়ে জেলা ছাত্রদলের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- রাঙামাটি আসনের সংসদ সদস্য প্রার্থী মণি স্বপন দেওয়ান।

জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহম্মেদ সাব্বিরের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক রাশেদুৃল ইসলাম রনির সঞ্চালনায় বিশেষ অথিতি’র বক্তব্য রাখেন – জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পনির, জেলা বিএনপির সি: যুগ্ম সম্পাদক ও সদর থানা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন।

বিশেষ বক্তার বক্তব্য রাখেন- জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আলী আকবর সুমন,  সিনিয়র সহ- সভাপতি হেলাল উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন- জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন সাকু । এসময় জেলা ছাত্রদল,সদর থানা ছাত্রদল, কলেজ ছাত্রদল, নগর ছাত্রদলসহ ৯টি উপজেলার ছাত্রদলের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অথিতির বক্তব্যে মনি স্বপন দেওয়ান বলেন- রাঙামাটিতে তিনি উপমন্ত্রী হিসেবে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করা কালে উন্নয়ন করার ব্যাপক পরিকল্পনা নিয়েছিলেন, তারই আলোকে রাঙামাটি সরকারি কলেজে অনার্স মাষ্টার্স চালু করা হয়েছে বিএনপি সরকারের আমলেই। রাঙামাটি সরকারি কলেজের লাইব্রেরী চালু করা হয়েছে। কলেজ প্রাঙ্গনে শহীদ মিনার স্থাপন করা হয়েছে সেময়ই।

এছাড়া রাঙামাটি চট্টগ্রাম মহাসড়ক সম্প্রসারণ ও বিদুৎ পহাড়ের প্রত্যন্ত অঞ্চলে পৌছে দিতে কাজ করা হয়েছে বিএনপি সরকারের আমলেই। তিনি বলেন রাজনীতি থেকে দূরে থাকলেও দীর্ঘ ১২টি বছর ধর্মীয় কাজে সম্পৃক্ত ছিলেন। তিনি বলেন আমি কখনো কারো ক্ষতি করিনি। কারো অমঙ্গল হোক এমন কিছু করিনি।

২৯৯নং আসনে ধানের শীষের বিজয় সুনিশ্চিত করে গণতন্ত্রকে মুক্ত করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে, আগামীর রাষ্ট্র নায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সকল অপশক্তীকে দূর করা হবে।

সভাপতিত্বের বক্তব্যে রাঙামাটি জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহম্মেদ সাব্বির বলেন- উন্নয়নের নামে আওয়ামীলীগ সরকার দেশের প্রতিটি মানুষের উপর মাথাপিছু ৬০হাজার টাকা করে ঋণের বোজা চাপিয়ে দিয়েছে। দশ বছরে ৩৮ হাজার মানুষ খুন করেছে, গুম খুন হত্যা র্ধষণে অতিতের সব রেকর্ড ছাড়িয়েছে আওয়ামীলীগ সরকার। গত দশ বছরে সবচেয়ে বেশী প্রশ্নপত্র ফাঁশ করে শিক্ষাব্যবস্থা ধ্বংস করেছে আওয়ামীলীগ সরকার।

তিনি আরো বলেন তরুনরা যৌক্তিক দাবী নিয়ে মাঠে নামলে হাতুড়ী দিয়ে পিটিয়ে হাড় ভেঙ্গে দিয়ে নির্মম ইতিহাস তৈরি করেছে আওয়ামীলীগ, সড়ক আন্দোলনে ছোট ছোট স্কুলের বাচ্চারা রাস্তায় নামলে তাদের ইতিহাসের বর্বোচিত নির্যাতন করা হয়। তাই এবারের নির্বাচনে ব্যালট বিপ্লবের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারের পতন ঘঠাবে তরুন সমাজ।