\ বাঘাইছড়ি প্রতিনিধি \

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমাকে গুলি করে হত্যার হুমকি দেওয়া হয়েছে। আর হুমকির প্রতিবাদে শনিবার (১৮জানুয়ারী) সকালে বাঘাইছড়ি উপজেলায় জেলা পরিষদের রেষ্ট হাউজে সংবাদ সন্মেলন করেছে উপজেলা আ’লীগ।

উপজেলা আ’লীগের নেতারা সংবাদ সন্মেলনে বলেন, আমাদের নেতা বৃষকেতু চাকমাকে যারা হত্যার হুমকি দিয়েছে তাদের অভিলম্বে আইনের আওতায় এনে দ্রæত শাস্তি দিতে হবে। না হলে ভবিষ্যতে এর সমুচিত দেওয়া হবে।

সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আল মামুন, জেলা আওয়ামী লীগের সদস্য ও বাঘাইছড়ি পৌরসভার মেয়র জাফর আলী খান, উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আবদুল শুক্কুর মিয়া, সাবেক সাধারণ সম্পাদক আলী হোসেন, বাঘাইছড়ি প্রেস ক্লাবের সভাপতি দিলীপ কুমার দাশ, সাবেক প্রচার সম্পাদক রতন দাশ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুনছুর আলী, আমতলী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাসেল চৌধুরী, সাবেক উপজেলা আওয়ামীলীগ এর আইন সম্পাদক দেলোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইসতিয়াক হাসান, কাচালং সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মামুন অর রশিদসহ আওয়ামীলীগ এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ঘটনাটির প্রতিবাদে একইদিন বিকেলে উপজেলা আ’লীগের নেতৃত্বে উপজেলা শহরে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার কথা রয়েছে।

এদিকে গত ১৪জানুয়ারী সকালে, রাতে এবং ১৫জানুয়ারী রাতে চেয়ারম্যান বৃষকেতুর মুঠোফোনে একটি অজ্ঞাত নাম্বার থেকে একাধিক ক্ষুদে বার্তা পাঠানোর মাধ্যমে গুলি করে মেরো ফেলার হুমকি প্রদান করা হয়। এরপর ১৭ জানুয়ারী শুক্রবার রাতে বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়নের চেয়ারম্যান রাসেল চৌধুরী বাদী হয়ে বাঘাইছড়ি থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করে।