॥ মো. ইকবাল/ মো. নাঈম ইসলাম ॥

রাঙামাটি পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র জামাল উদ্দিন দায়িত্ব নেয়ার পর চমক দেখিয়েছেন। তার কারিশম্যাটিক কার্যক্রম পৌরবাসীর মনে আশা যুগিয়েছে। নাগরিক সুবিধা নিশ্চিত করতে পৌর এলাকার বিভিন্ন স্থানে পৌরসভার কর্তৃক পরিচালিত ময়লা আবর্জনা পরিষ্কার ও ডেঙ্গু মশা নিধন সম্পর্কিত বিভিন্ন কার্যক্রম নিজ উদ্যোগে সরজমিনে পর্যবেক্ষন করছেন জামাল উদ্দিন।

রাঙামাটি পৌরসভা নিয়মিত ময়লা আবর্জনা পরিষ্কার করে থাকে। এছাড়া গত ২২ শে জুলাই হতে রাঙামাটি পৌরসভা ফোগার মেশিন ও মশা নিধনের স্প্রে’র মাধ্যমে ডেঙ্গু মশা নিধনের জন্য কার্যক্রম পরিচালনা করে আসছে।

পৌরসভার কর্মচারিরা তাদের দায়িত্ব পালনে অবহেলা করছে কিনা বিভিন্ন এলাকা ঘুরে নিজ দায়িত্বে সরজমিনে পর্যবেক্ষণ করছেন জামাল উদ্দিন।

এছাড়া জামাল উদ্দিন রাঙামাটি পৌরসভার বিভিন্ন স্থানে সরজমিনে যাওয়ার ফলে এলাকাবাসী তাদের বিভিন্ন সমস্যা তার নিকট তুলে ধরছে এবং তিনি তাদের তাৎক্ষনিক সমস্যা সমাধানে যথাযথ ব্যবস্থা গ্রহন করছেন। এলাকাবাসী তাদের সমস্যাগুলো জনপ্রতিনিধিকে সরাসরি বলতে পেরে অত্যন্ত উচ্ছ্বাসিত।

জামাল উদ্দিন’র এ অভিনব উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ছেলেবেলা থেকেই আমার জনসেবা করার ইচ্ছা ছিলো। আসলে আমি প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর তাই ৭নং ওয়ার্ডের বাহিরে জনসেবা করার তেমন একটা সুযোগ হয়ে ওঠেনি।

কিন্তু ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নেয়ার পর আমি পুরো রাঙামাটি পৌর এলাকাবাসীর সেবা করার সুযোগ পেয়েছি। তাই পৌরবাসীর যাতে ময়লা আবর্জনা নিয়ে কিংবা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কোন ভোগান্তিতে না পরতে হয় সেজন্য আমি নিজে উপস্থিত থেকে পৌরসভার সেবকরা সঠিক ভাবে কাজ করছে কিনা তা পর্যবেক্ষণ করছি।

যখন আমি পৌরসভার বিভিন্ন এলাকায় যাচ্ছি তখন আমাকে কাছে পেয়ে সাধারণ জনগণ তাদের নানান সমস্যার কথা জানাচ্ছে যা তাদের পক্ষে সরাসরি মেয়র মহোদয়কে অবগত করা সুযোগ হয়না। তাই আমি তাৎক্ষনিক তাদের সমস্যা সমাধানের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করছি।

তিনি আরো বলেন রুপের রাণী রাঙামাটি শহরকে পরিস্কার পরিচ্ছন্ন ও দূর্গন্ধমুক্ত রাখা রাঙামাটি পৌরসভার একার পক্ষে সম্ভব না, এজন্যে পৌরবাসীর সহযোগীতা প্রয়োজন। কারন পৌরবাসীরা যদি সচেতনতার সহিত নির্দিষ্ট স্থানে ফেলে তাহলেই আমরা আমাদের এই শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে পারবো।

রাঙামাটি পৌরসভা মেয়র আকবর হোসেন চৌধুরি আমাকে যে দায়িত্ব দিয়েছেন আমি তা যথাযথ ভাবে পালন করার চেষ্টা করছি।এবং আমাকে পৌরবাসীর সেবা করার সুযোগ দেয়ার জন্য মেয়র মহাদয়ের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।