॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি বন বিভাগের উত্তর,দক্ষিণ,ঝুম নিয়ন্ত্রণ ও অশ্রেণীভুক্ত বন বিভাগের প্রধান কার্যালয় অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়েছে । রোববার (১৫ মার্চ) সকালে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে ।

বন বিভাগ সূত্রে জানা গেছে, সাপ্তাহিক ছুটির পর রোববার সকালে অফিসে আসেন কর্মকর্তারা। সকালে বিদ্যুৎ না থাকায় জেনারেটর দিয়ে বিদ্যুৎ সরবরাহ চালু করে প্রতিষ্ঠানের কর্মচারীরা। এর কিছুক্ষণ পরে জেনারেটরটি যান্ত্রিক ক্রুটির কারণে বিষ্ফোরণ ঘটে। এতে সৃষ্ট আগুন অফিস ভবনগুলো ছড়িয়ে পড়ে। এসময় ফায়ার সার্ভিস, সেনাবাহিনী,পুলিশ ও রেড ক্রিসেন্টসহ স্থানীয়রা প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে যতক্ষণে আগুন নিয়ন্ত্রণে এসে,ততক্ষণে অফিস ভবন গুলোর প্রযোজনীয় গুরুত্বপূর্ণ নথিপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

রাঙামাটি ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী উপ-পরিচালক রতন কুমার নাথ বলেন, কোথায় থেকে আগুনের সূত্রপাত্র এখনও বলা যাচ্ছে না। এর জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তের পর বলা যাবে কোথায় থেকে আগুনের সূত্রপাত।

দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুর জামান শাহ্ জানান,অগ্নিকান্ডে বন বিভাগের প্রায় সব নথিপত্র পুড়ে ছাই হয়ে গেছে। কমিটি গঠন করে অগ্নিকান্ডের কারণ ও ক্ষতি পূরণ করার চেষ্টা করবেন বলে তিনি আশ্বাস  দেন।