স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটি মেডিকেল কলেজে একটি হলের নাম শহীদ মনির নামকররে দাবিতে মানববন্ধ করেছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ। বুধবার (১১জানুয়ারী) দুপুরে মেডিকেল কলেজের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন- ২০১৫ সালের ১০ জানুয়ারী রাঙামাটি মেডিকেল কলেজ চালুর আনন্দ শোভাযাত্রায় পার্বত্য চট্টগ্রামের উগ্রবাদী সাম্প্রদায়িক সন্ত্রাসী সংগঠন জেএসএসের সন্ত্রাসী হামলায় নির্মমভাবে খুন হয় মনির হোসেন। তার আত্মত্যাগের বিনিময়ে রাঙামাটিতে মেডিকেল কলেজ প্রতিষ্ঠা হয়েছে। কিন্তু দীর্ঘ বছরেও সেই হত্যার বিচার হয়নি। মনিরের পরিবারকেও দেওয়া হয়নি সরকারের পক্ষ থেকে কোন সুযোগ সুবিধা। তাই মনিরের অবদানকে স্মরণীয় করে রাখার জন্য মেডিকেল কলেজের একটি ছাত্রবাসকে শহীদ মনিরের নামে নামকরণ করা এবং তার পরিবারকে সরকারি চাকরি দেওয়া ও পুনর্বাসন করার দাবি জানান বক্তারা।

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি ) রাঙামাটি জেলা সভাপতি মো: হাবীব আজম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি জেলা শাখার সহ-সভাপতি কাজী মোহাম্মদ জালোয়া, সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান, প্রচার সম্পাদক কবির আহম্মেদ, ছাত্র পরিষদ রাঙামাটি সরকারি কলেজ শাখার নেতা মো: শহীদুল ইসলাম, পাবলিক কলেজের ছাত্র নেতা মো: পারভেজ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ।