স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: বুধবার দুপুরে নমুনা পরিক্ষায় করোনা আক্রান্ত রোগী সনাক্ত হওয়ায় রাঙামাটি শহরের ৪টি এলাকার কিয়দংশ লকডাউন এর ঘোঘণা দিয়েছেন জেলা প্রশাসন। বুধবার (০৬মে) বিকেল ৪টার দিকে এমন তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ।

তিনি বলেন, যে সমস্থ এলাকা থেকে রোগী সনাক্ত হয়েছে সেই সংশ্লিষ্ট এলাকার অথাৎ রোগীর আশা-পাশ পার্শ্ববর্তী স্থানকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, লকডা্উনকৃত এলাকাগুলো হলো- জেলা শহরের রিজার্ভবাজারের কিয়দংশ, দেবাশিষ নগরের কিংদংশ, হাসপাতালের মোল্লাপাড়া এলাকার কিয়দংশ।

রাঙামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশ বলেন, আমরা সংশ্লষ্ট এলাকাগুলো লকডাউন ঘোষণা করার জন্য এসেছি।

এদিকে রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা ইউনিটির প্রধান ডা: মোস্তফা কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আক্রান্ত ব্যক্তিরা রাঙামাটি শহরের রিজার্ভবাজার এলাকার ১জন, দেবাশিষ নগর এলাকার একজন এবং রাঙামাটি সদর হাসপাতাল এলাকার দুইজন। আক্রান্তদের মধ্যে রাঙামাটি সদর হাসপাতালের একজন সেবিকা (নার্স) রয়েছেন।

এছাড়া আক্রান্তদের মধ্যে একজনের বয়স ৯মাস, একজনের ১৯, একজন ৩৮ এবং একজনের বয়স ৫৫ বলে জানান তিনি।

এদিকে রাঙামাটি জেল স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বুধবার দুপুর পর্যন্ত সর্বশেষ তথ্য অনুযায়ী রাঙামাটিতে সর্বমোট কোয়ারেন্টাইনে আছে ২০০৫জন। এর মধ্যে- প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৬২৯ এবং হোম কোয়ারেন্টাইনে রয়েছেছন। ১৩৭৬জন। ৪৬৭জনের কোয়ারেন্টাইন মেয়াদ শেষ হয়েছে।

সর্বশেষ নমুনা পাঠানো হয়েছে ২৭০জনের। রিপোর্ট পাওয়া গেছে ১৯৮জনের। কোভিট-১৯ পজেটিভ পাওয়া গেছে ০৪জনের এবং নেগেটিভ পাওয়া গেছে ১৯৮জনের। রিপোর্ট পাওয়া বাকী আছে ৬৮জনের। তবে আইসোলোশনে কোন রােগী নেই।