॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটি শহরের রিজার্ভবাজার এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ২০০টি বসতি পুঁেড় ছাই হয়ে গেছে। এর মধ্যে কয়েকটি সেমিপাকা এবং বেশির ভাগ কাচাঁ ঘর রয়েছে। রোববার (১৩জানুয়ারী) সকাল সাড়ে ৮টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস, স্থানীয় প্রশাসন এবং স্থানীয় জনগণরা মিলে প্রায় আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে- রিজার্ভবাজার এলাকার নেজাম কোম্পানীর টিলায় বৈদ্যুতিক সট সার্কিট থেকে বসতিতে আগুনের সূত্রপাত ঘটে। এরপর আগুন আশপাশের চারদিকে ছড়িয়ে পড়ালে প্রায় স্থানীয় ২০০টি বসতি পুড়েঁ ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিস, স্থানীয় প্রশাসন এবং স্থানীয়রা মিলে আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানান।

রাঙামাটি ফায়ার সার্ভিস’র উপ-পরিচালক দিদারুল আলম জানান- রাঙামাটি ফায়ার সার্ভিস, কাপ্তাই ফায়ার সার্ভিস, চট্টগ্রামের হাটহাজারী ফায়ার সার্ভিস টিমের সদস্য, স্থানীয় প্রশাসন এবং স্থানীয় জনগণরা মিলে প্রায় আড়াই ঘন্টার মতো চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। তবে কোথায় থেকে আগুনের সূত্রপাত ঘটেছে তা এখনো জানা যায়নি । আগুনে ক্ষয়-ক্ষতির পরিমাণ এখনো নির্ণয় করা যায়নি বলে ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা যোগ করেন।