স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটি শহরের হত-দরিদ্রদের পাশে দাঁড়িয়েছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। শুক্রবার (০১মে) সকালে শহরের বিভিন্ন এলাকায় বসবাসরত এসব মানুষের মাঝে সংগঠনটির পক্ষ থেকে ইফতার উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।
এই উপহার পেয়েছেন মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিেযাদ্ধা পরিবারবর্গও।

ইফতার সামগ্রী উপহার বিতরণ কার্যক্রমে অংশ নেন- রাঙামাটি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সভাপতি শাহাদাৎ হোসেন, সহ-সভাপতি মাহাবুবুর রহমান মিলন, সাধারণ সম্পাদক মোঃ রাসেল তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক এড.মিঠুন বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ আলমগীর, সহ-সাংগঠনিক সম্পাদক রনি মারমা, দপ্তর সম্পাদক বিজন, তথ্য ও গবেষণা সম্পাদক দিদার আলম সেতু, সদস্য উম্মে হাবিবা, মোঃ বাদশাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এদিকে রাঙামাটি শহরের তবলছড়ি এলাকায় অবস্থিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গকে উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।এসময় সংগঠনটির জেলার সভাপতি শহাদাৎ হোসেন এবং সাধারণ সম্পাদক মোঃ রাসেল তালুকদার সহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধার সন্তানদের এই কার্যক্রমকে বেগমান করে তুলতে যুদ্ধাহত এবং বেঁচে যাওয়া মুক্তিযোদ্ধারা এমন মহতি দিনে উপস্থিত ছিলেন। এদের মধ্যে- মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড রাঙামাটি জেলা কমান্ডের ডেপুটি ইউনিট কমান্ড আব্দুল শুক্কুর তালুকদার, ডেপুটি সাংগঠনিক কমান্ড চিত্তরঞ্জন দাশ, মুক্তিযোদ্ধা মোজাফফর তালুকদারসহ সদর উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাগন।

এসময় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙামাটি জেলা শাখার সভাপতি শাহাদাৎ হোসেন’কে মুক্তিযোদ্ধার সন্তানদের মধ্যে জাগরণ সৃষ্টি করাসহ এমন মহতী উদ্যোগ গ্রহণের জন্য সকল মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের জন্য কাজ করে যেতে পারেন এই দোয়া কামনা করেন এবং উপস্থতি সকলকে
শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

তিনি বলেন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙামাটি জেলা শাখার কোন কোনক্রম সচল নেই লক্ষ্য করে দীর্ঘদিন যাবত অক্লান্ত পরিশ্রম করে মুক্তিযোদ্ধা সকল উপজেলায় বীর মুক্তিযোদ্ধার সন্তানদের সাথে যোগাযোগ করে রাঙমাটি সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধার সন্তান মোঃ রাসেল তালুকদার এর আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতার মাধ্যমে ক্রমান্বয়ে বীর মুক্তিযোদ্ধার সন্তানদের মধ্যে নবজাগরণ সৃষ্টির মাধ্যমে আজকে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙামাটি জেলা শাখার একটি কার্যকরী ও শক্তিশালী কমিটি গঠন করতে পেরেছি।

বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং বর্তমান মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ রাসেল তালুকদার এর অক্লান্ত পরিশ্রম এবং আন্তরিক প্রচেষ্টায় অবশেষে বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং মুক্তিযোদ্ধা পরিবারের মধ্যে নতুন সেতু বন্ধন তৈরি হয়েছে।

তিনি আরও বলেন, চলমান করোনা মহামারী পরিস্থিতি কেটে না ওঠা পর্যন্ত আমাদের সকল মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে আমরা আমাদের কর্মসূচী অব্যাহত রাখবো ইনশাআল্লাহ। তিনি এসময় জেলা প্রশাসককে বিনীত অনুরোধ করে বলেন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা শাখার চলমান কাজে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।

সাধারণ সম্পাদক রাসেল তালুকদার বলেন, রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সুযোগ্য সভাপতি শাহাদাৎ হোসেন ভাই এর নেতৃত্বে এবং সুপরিকল্পিত কর্মসূচী গ্রহণের মাধ্যমে আমরা মুক্তিযোদ্ধা পরিবারের মধ্যে পূর্ণজাগরন সৃষ্টি করতে সক্ষম হয়েছি এবং তার নির্দেশে আমরা বীরের সন্তানেরা এক ও অভিন্ন হয়ে কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতে আমরা আরও ভালো করবো ও মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষে সম্মান বয়ে আনবে। এমন কাজের মাধ্যমে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাবো ইনশাআল্লাহ।