॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি সদরে ভোটার হালনাগাদ শুরু করা হয়েছে। মঙ্গলবার (২৩এপ্রিল) থেকে ভোটার হালনাগাদ শুরু করা হয়েছে বলে রাঙামাটি সদর উপজেলা নির্বাচন অফিস সূত্রে এসব তথ্য নিশ্চিত করা হয়।

সূত্রটি জানায়, সুপারভাইজার এবং মাঠ কর্মীসহ ১২৩জনের একটি দল সদর এলাকার বাড়ি বাড়ি গিয়ে ভোটার হালনাগাদ কার্যক্রম পরিচালনা করবেন। ওইসব এলাকায় ২৩এপ্রিল থেকে ১২ মে পর্যন্ত ভোটর হালনাগাদ কার্যক্রম অব্যাহত থাকবে।

মে ১৩ তারিখ থেকে ১তারিখ পর্যন্ত বিশেষ তদন্ত টিম তথ্য যাচাই-বাছাই কার্যক্রম পরিচালনা করবেন। মে মাসের ১৯তারিখ থেকে ২৪তারিখ পর্যন্ত স্ব- স্ব এলাকার ইউনিয়ন পরিষদ পরিষদ কাযালয়গুলোতে এবং ২৫ মে থেকে ২জুন পর্যন্ত স্ব- স্ব এলাকার পৌরসভার কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নতুন ভোটারদের ছবি উঠানো কার্যক্রম পরিচালনা করবেন। এছাড়া যারা নির্দিষ্ট তারিখের মধ্যে ছবি তুলতে ব্যার্থ হবে তারা আগামী ৩জুন তারিখে স্ব-স্ব ইউনিয়ন পরিষদ অথবা স্ব এলাকার পৌরসভা কার্যালয়ে গিয়ে ছবি উঠাতে পারবেন বলে সূত্রটি জানান।

রাঙামাটি সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা পরান্টু চাকমা বিষয়টি নিশ্চিত করে জানান, ২০০৪ সালের পহেলা জানুয়ারী বা তার পূর্বে যারা জন্ম নিয়েছেন তারা সকলে যেন নির্ধারিত তারিখের মধ্যে ভোটার হালনাগাদ কার্যক্রম চলাকালে নিজেদের নাম অন্তর্ভুক্ত করেন। কারণ দেশের স্বার্থে, দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখতে দেশের সকল প্রাপ্ত বয়স্ক ব্যক্তি ভোটার হোন।