॥ স্টাফ রিপোর্টার ॥

‘টেকশই উন্নয়ন, গণতন্ত্র, শান্তি ও সুশাসন: দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে টিআইবি এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) রাঙামাটি পার্বত্য জেলা, সরকারের সাথে যুগপৎভাবে সোমবার (৯ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদ্যাপন করছে।

এরই ধারাবাহিকতায় তরুন সমাজকের দুর্নীতিবিরোধী চেতনায় উদ্বুদ্ধ করতে রাঙামাটি সরকারি কলেজ প্রাঙ্গনে আজ অনুষ্ঠিত হয় দুর্নীতিবিরোধী গণসাক্ষর কার্যক্রম। সনাক সভাপতি জনাব অমলেন্দু হাওলাদার এবং রাঙ্গামাটি সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক জনাব মো: মইন উদ্দিন, উপাধক্ষ্য অধ্যাপক জনাব তুষার কান্তি বড়–য়া এবং সনাক সদস্য চাঁদরায় এর দুর্নীতিবিরোধী সাক্ষরতার মধ্যদিয়ে কার্যক্রমের সূচনা হয়।

কলেজের শিক্ষার্থীরা ছাড়াও এই কার্যক্রমে আরো অংশ নেন, সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস সদস্যবৃন্দ ও বিভিন্ন শ্রেণী এবং পেশার জনগণ। কার্যক্রমে অংশগ্রহণকারীরা জানান, আর্থ-সামাজিক বিভিন্ন ক্ষেত্রে বাংলাদের দক্ষিণ এশিয়ার অন্যন্যা দেশের তুলনায় এগিয়ে গেলেও দুর্নীতির লাগাম টেনে ধরা না গেলে এ ধারা অব্যাহত রাখা কঠিন হবে।

বিশেষ করে তরুন সমাজের মধ্যে দুর্নীতিবিরোধী চেতনা জাগ্রত করা প্রয়োজন। ফলে সনাক এর এই কার্যক্রম যথাযথ ও সময়োপযোগী বলে বক্তারা মত প্রকাশ করেন। সকাল ৯ ঘটিকা থেকে দুর্নীতিবিরোধী গণসাক্ষর কার্যক্রম শুরু হয়ে দুপুর ১২:৩০ ঘটিকায় তা শেষ হয়।