মো. আজগর আলী খান, উপজেলা প্রতিনিধি । হিলরিপোট

রাজস্থলী: পুরো বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছাড়িয়ে পড়ার কারণে যে মহামারি রূপ ধারণ করেছে। বাংলাদেশও সেই একি কায়দায় নিমজ্জিত। যার ফলে সমাজের নিম্ন আয়ের সাধারণ জনগোষ্টী চরম ভোগান্তির মধ্যে তথাপি দিশেহারা অবস্থায় দিন যাপন করছে। ঘরবন্দি হতাশাগ্রস্থ এ জনতার মাঝে আশার আলো জ্বালিয়েছেন প্রবাসি আব্দুল শাকুর।

উপজেলার ১ নং ঘিলাছড়ি ইউনিয়ন ও ২ নং গাইন্দ্যা ইউনিয়নের প্রান্তিক জনগোষ্ঠীর দুঃখ লাঘবের লক্ষে বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল ১০ টায় রাজস্থলী বাজার সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রায় ১০০ শত অসহায় গরীব পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী যেমন আলু, পিয়াজ লবন তৈল চাউল বিতরণ করেন, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা,উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক,,থানা অফিসার ইনচার্জ মফজল আহাম্মদ খান, ওসি তদন্ত সৈয়দ ওমর ফারুক,বাজার মসজিদ কমিটির সভাপতি ফজল কাদের, প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক আজজগর আলী খান, প্রবাসি আব্দুল শুক্কুর মিস্ত্রী, মিজানুর রহমান, খায়েজ আহাম্মদ লেদু মিযাসহ আরো অনেকে।

ত্রান প্রদানকারী আব্দুল শাক্কুর কাতার থেকে টেলিফোনে জনতার উদ্দেশ্যে বলেন, সকল প্রকার সংকটাপন্ন সময়ে আমি আপনাদের পাশে আছি।আপনারা এই মহামারি থেকে রক্ষা পাওয়ার জন্য আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করুণ।এবং যথেষ্ট সচেতনতার সহিত আগামীর দিনগুলো অতিবাহিত করুণ।সামাজিক দুরত্ব বজায় রাখুন, সরকারি আদেশ মেনে চলুন। আল্লাহর উপর ভরসা রাখুন। আল্লাহ আমাদের সকলের এ মহামারী করোনা ভাইরাস থেকে রক্ষা করবেন। সরকারের পাশা পাশি এ ত্রান বিতরন করে এলাকার গরীব মেহনতী মানুষের পাশে তিনি সার্বক্ষনিক থাকেন। মসজিদ মাদ্রসা বিভিন্ন ধর্মীয় প্রতিষ্টানে সাহায্য সহযোগিতা দিয়ে আসেছন।

ত্রান বিতরেন প্রধান উদ্যেক্তা ছিলেন, রাজস্থলী বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী সাবেক মেম্বার আব্দুল হাসেম ও রাজস্থলী বাজার জামে মসজিদের খতিব মৌলানা নুরুল হক।
এ ত্রান প্রায় ৬শত অসহায় দুস্থপরিবারের মাঝে পর পর চার দিন বিতরন করা হবে বলে জানান ফজল কাদের।