॥ মুহাম্মদ আকবর আলী ॥

শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন ও নিরাপত্তায় সর্বত্র আমরা প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটির রাজস্থলী উপজেলা আনসার ও ভিডিপি’র সমাবেশ ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫অক্টোবর) সকালে উপজেলার গণমিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।সমাবেশে প্রধান অতিথি ছিলেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান উথিনসিন মারমা।

উপজেলা কৃষি কর্মকর্তা মো: হাসিবুল হাসান’র সভাপতিত্বে এবং রাজস্থলী প্রেস ক্লাবের সভাপতি আজগর আলীর পরিচালনায় উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা,পল্লী উন্নয়ন কর্মকর্তা মো: নুরুন্নবী খন্দকার, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মিসেস মর্জিনা বেগম, কোম্পানি কমান্ডার মো: আউয়াল হোসেনসহ স্থানীয় সাংবাদিক ও আনসার ভিডিপির সদস্য ও সদস্যাবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মো: আকবর আলি,পবিত্র গীতা থেকে পাঠ করেন হারাধন কর্মকার।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান উথিনসিন মারমা বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর ১০(দশটি)উদ্যোগ হিসেবে নারীর ক্ষমতায়নসহ সকল উদ্যোগ গুলোকে বাস্তবায়ন করার জন্য সকলকে সহযোগিতা করার আহবান জানান এবং বাংলাদেশ এর উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার লক্ষে আবারো নৌকা মার্কায় সকলকে ভোট প্রদানের আহবান জানান।

সভার সভাপতি কৃষি কর্মকর্তা মো: হাসিবুল হাসান বলেন-আনসার ও ভিডিপির সদস্যরা শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন ও নিরাপত্তায় সর্বত্র আমরা প্রতিপাদ্য সামনে রেখে দূর্গম পাহাড়ি এলাকাগুলোতেও কাজ করে যাচ্ছে। মৌলিক প্রশিক্ষনের মাধ্যমে সমাজের বেকার যুবক ও মহিলাদের আত্মনির্ভরশীল হওয়ার জন্য ভুমিকা রেখে আসছেন তারা এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।

স্বাগত বক্তব্য প্রদানকালে আনসার ও ভিডিপি কর্মকর্তা মিসেস মর্জিনা বেগম বলেন-দূর্গম পাহাড়ি অঞ্চল রাজস্থলীতে সমাজের ভাল কাজ গুলোতে আনসার ও ভিডিপি বাহিনির সদস্য অগ্রণী ভূমিকা রেখে আসছে এবং আগামিতেও সকল ভাল কাজে তারা ভুমিকা রাখার অঙ্গীকারাবদ্ধ বলে তিনি বলেন।

এরপর সমাজে ভালকাজে অবদান রাখার জন্য আনসার ভিডিপির সদস্য ও সদস্যাদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। এসময় ছাতা,বাইসাইকেল, ক্রীড়া সামগ্রী ভলিবল নেট, দাবাসহ ইত্যাদি সরঞ্জাম নিজ হাতে গ্রহণ করেন আনসার ও ভিডিপি সদস্যরা।সবশেষে ৬৪ জন সদস্য- সদস্যাদের মধ্যে ১০ দিনব্যাপী মৌলিক প্রশিক্ষনের সনদ তুলে দেওয়া হয়।