॥ রাজস্থলী প্রতিনিধি ॥

পুলিশের সঙ্গে কাজ করি মাদক, জঙ্গি সন্ত্রাস মুক্ত গড়ি” এই স্লোগানের মধ্য দিয়ে সারা দেশের ন্যায় রাজস্থলীতে বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। শনিবার সকালে দিবসটি উপলক্ষে রাজস্থলী থানা পুলিশ ও কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক। রাজস্থলী থানার ওসি মফজল আহম্মেদ খানের সভাপতিত্বে এবং ওসি তদন্ত সৈয়দ ওমর ফারুকের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান উথনিসিন মারমা, কৃষি কর্মকর্তা হাসিবুল হাসান, প্রাথমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম পাটোয়ারী, লংবতি ত্রিপুরাসহ বিভিন্ন এলাকা হতে আগত অতিথিবৃন্দ।

প্রধান অতিথি বলেন, পুলিশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাচ্ছে কমিউনিটি পুলিশিং ফোরাম। তারা প্রতিনিয়ত ছোট ছোট কাজ করে যাচ্ছে যা একদিন অনেক বড় সাফল্য রুপ নেবে বলে আমরা মনে করি। কমিউনিটি পুলিশের কর্মকান্ডের ফলে পুলিশের কর্মকান্ডের ফলে পুলিশের প্রতি জনসাধারনের আস্থা বেড়েছে।

রাজস্থলী থানা অফিসার ইনচার্জ সৈয়দ ওমর ফারুক বলেন, পুলিশের কাজের স্বচ্ছতা তৈরী হয়েছে। কমিউনিটি পুলিশিং ফোরাসের সহযোগিতায় দুর্গম জনপদে আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি ঘটেছে। সম্প্রতি ঘটে যাওয়া ঘটনা সম্পর্কে আইন শৃঙ্খলা বজায় রাখার জন্য আহবান জানান তিনি।

তিনি আরো বলেন সকলের সহযোগিতায় মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ, চুরি, ডাকাতি এসব প্রতিহত করা সম্ভব হয়েছে। আজ সারা দেশে পুলিশ জনতার মধ্যে সেতু বন্ধন রচনা করেছে কমিউনিটি পুলিশিং ফোরাম। এ সেতু বন্ধনকে অটুট রাখার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বির্নিমানের আহবান জানান।