উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাজস্থলী: রাঙামাটির রাজস্থলী জেলার মহব্বত পাড়ায় আজজগর আলীর বাড়ীর সামনে মহিলাদের নিয়ে এক উম্মুক্ত বৈঠক ১ ডিসেম্ভর মঙ্গলবার সকাল ১০ টায় অনিল আসামের উপস্থাপনায় কাপ্তাই তথ্য সহকারি অফিসার হারুনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় ভিডি ও কনফারেন্সের মাধ্যমে উম্মুক্ত বৈঠকের শুভ উদ্বোধন করেন, প্রধান অতিথি হিসেবে সহকারি পরিচালক গনযোগাযোগ অধিদপ্তর তথ্য মন্ত্রনালয়, শুক্লাবণিক।

তিনি বলেন, বর্তমান করোনার প্রকোভ হওয়াতে সকলের স্বাস্থ্য বিধি মেনে চলে এবং ইভটিজিং বাল্য বিবাহ নারীনির্যাতন সব কিছু প্রতিহত করতে হবে। নারীরা অবেলা নয়। নারীদের প্রাধন্য দিয়ে সরকার এগিয়ে এসেছে ।

তিনি আরো বলেন, আজকের কণ্যা শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাই প্রতিটি কণ্যাশিশুর অধিকার নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য। বর্তমান সরকার কণ্যা শিশুদের উন্নয়নে অত্যান্ত আন্তরিক। তাদের কল্যাণে বিশেষ করে তাদের শিক্ষা, স্বাস্থ্য ও পুষ্টি নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

ফলে অাপনাদের ছেলে মেয়েদের লেখাপড়ার পাশাপাশি মেয়েরা খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে যুক্ত হয়ে ঈর্ষণীয় সফলতা প্রদর্শন করছে যা বহির্বিশ্বেও প্রশংসিত হচ্ছে।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, ডাঃ লিটন বণিকসহ সাধারন সম্পাদক অাওয়ামীলীগ, ইউপি সদস্য উদয় মেম্বার, মহিলা সদস্যা রোজি মালা তনচংগ্যা,, সাংবাদিক আজগর আলী খান, শিক্ষিকা মনোয়ারা বেগম ও আগত মহিলা মা বোনেরা। এর পূর্বে ৩ নং বাঙ্গালহালিয়ার শফিপুর এলাকায় একই বিষয়ে একটি উম্মুক্ত সমাবেশ করা হয়।