॥ আকবর আলী, রাজস্থলী ॥

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় কাপ্তাই তথ্য অফিস কর্তৃক আয়োজিত উপজেলা হলরুমে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল ১১ ঘটিকায় এক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ ছাদেক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদ চেয়ারম্যান উথিনসিন মারমা।

সভায় বিশেষ অতিথি ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ক্রয়সুইউ মারমা, ডা. রুইহ্লাঅং মারমা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ। সভায় বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী জনপ্রতিনিধি, হেডম্যান, কার্বারী, মেম্বার, চেয়ারম্যান সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি বলেন- আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। শিশুদের শিক্ষিত করে তুলতে মায়েদের তুলনা হয় না। বর্তমান সরকার শিক্ষাকে প্রাধান্য দিয়ে ঘরে বসে থাকা নারীদের কর্মসংস্থান বৃদ্ধি ও বিধবা ভাতা, ভিজিডি, দিয়ে স¦াবলম্বী করে তুলছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- কাপ্তাই তথ্য সহকারী কর্মকর্তা মো. হারুন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সাংবাদিক আজগর আলী খান, হারাধন কর্মকার, চাউচিং মারমা, আমছড়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জোৎস্না আরা বেগম ও মহিলা সদস্যা গৌতমী খিয়াং প্রমুখ।