॥ রাজস্থলী প্রতিনিধি ॥

রাঙামাটির রাজস্থলী উপজেলায় বমিা দিবস পালিত হয়েছে। রোববার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে এ দিবস পালন করা হয়।

এদিকে দিবসটি ঘিরে উপজেলা পরিষদ মিলনায়তন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে আলোচনা সভায় মিলিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ ছাদেকের সভাপতিত্বে এসময়

ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা,মহিলা ভাইস চেয়ারম্যান উচসিন মারমা, রাজস্থলী থানা অফিসার ইনচার্জ মফজল আহাম্মদ খান,সাংবাদিক আজগর আলী খান,,পি আই ও,রবিউল ইসলাম,তাইতং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংথো মারমা,শিক্ষিকা দোলন চৌধুরীসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের কোমলমতি শিক্ষার্থীবৃন্দ।

প্রধান অতিথি উবাচ মারমা বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালে, ১ মার্চ তৎকালিন আলফা ইন্স্যুরেন্স কোম্পানী নামক পূূর্ব পাকিস্তানের প্রদান পদে যোগদান করেছিলেন। জেনারেল আইয়ুব খান সামরিক সরকার রাজনৈতিক নিষিদ্ধ করায় তখন জাতীর জনক বঙ্গবন্ধু ইন্স্যুরেন্স কোম্পানীতে চাকুরী নিয়েছিলেন,। সে বীমা কোম্পানীর পরিচয়ে দেশের নানা প্রান্তে তিনি ঘরোয়া পরিবেশে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করতেন। ফলে বঙ্গবন্ধুর স্বৃতিবিজরিত এ দিনটিকে জাতীয় বীমা দিবস হিসেবে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ঘোষনা করেছেন। তারই ধারাবাহিকতায় এদিনটি জাতীয় বীমা দিবস হিসেবে যথাযথ পালন করা হয়