উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাজস্থলী: রাঙামাটির রাজস্থলী উপজেলার ঐতিহ্যবাহী রাজস্থলীবাজার বুধবার হাটের দিন থাকায় সকাল ৮ থেকে ১১ টা পর্যন্ত সীমিত আকারে হাট বসছে। সামাজিক দুরত্ব বজায় রেখে ব্যবসায়ীগন নিজ নিজ প্রয়োজনীয় দ্রব্য ক্রয় -বিক্রয় করছে।

সরেজমিনে দেখা যায়, দুর-দুরান্ত থেকে অাসা পাহাড়ী বাঙ্গালী সবাই যার যার দুরত্ব বজায় রেখে মালা মাল ক্রয় করছেন,, বর্তমান দেশে করোনা ভাইরাস প্রতিরোধে সরকার জোরালো ভুমিকা রাখছেন।

তার পাশা পাশি উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সেনা প্রশাসন সার্বক্ষনিক মনিটরিংসহ কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন। বাজারে কোন বিদেশী আলে তাদের ১৪ দিন বাড়ীতে অবস্থান করাসহ আগত বাজারে আসা সকল জনসাধরনকে পরামর্শ প্রদান করছে উপজেলা প্রশাসন। সীমিত আকারে হাটে শাক-সবজি তরি-তরকারি মাছ, পিয়াজ, রসুন তৈলসহ বিভিন্ন নিত্য প্রয়োজনী দ্রব্য বিক্রি করা হচ্ছে।

বিষয় সম্পর্কে উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক বলেন, করোনা ভাইরাস প্রতিরোধ করতে জনসেচতনতা বাড়ানোর বিষয় নিয়ে প্রত্যেক দিন মাইকিং করা হচ্ছে কেউ বিদেশ ফেরত হলে তাদের কোয়ারেন্টাইনে রেখে বিপদমুক্ত করতে হবে। প্রতিদিন হাত ধয়ো সাবান দিয়ে পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রেখে সব সময় বাড়ীতে অবস্থান সামাজিক দুরত্ব বজায় রাখার আহ্বান জানান।

তিনি সকাল ১০ টায় বাজার পরিদর্শন করে নিত্য প্রয়োজনীয় কোন মাল ব্যবসায়ীগন চড়া দামে বিক্রি করছেন কিনা মনিটরিং করেন এবং দ্রব্য মূল্য যাতে নিয়ন্ত্রণ থাকে সে বিষয়ে সকল কে সর্তক থাকার পরামর্শ দেন।

তিনি আরো বলেন, আপনারা যারা এখনো সরকারি ত্রান পাননি আমার অফিসে এসে যোগাযোগ করবেন। আমি আপনাদের পাশে থাকবো। কোন সমস্যা হলে আমাকে ফোন দিয়ে জানাবেন আমি দ্রুত ব্যবস্থা নিব।