উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাজস্থলী: রাঙামাটির রাজস্থলীতে পবিত্র মাহে রমজানে ২ ঘন্টার জন্য শুরু হয়েছে ইফতার সামগ্রীর বিকিকিনি। স্বাস্থ্যসম্মত ইফতার সামগ্রী সাজিয়েছে বিক্রেতারা। তবে চাহিদার তুলনায় এবার রাজস্থলীতে ইফতার বিক্রির দোকানে দেড়ঘন্টার মধ্যে বিক্রি শেষ হয়েছে।

রোববার( ২৬ এপ্রিল) বিকেলে রাজস্থলী বাজারে ৪ টি অস্থায়ী দোকান বসিয়ে ইফতার সামগ্রী বিক্রি করতে দেখা গেছে। সন্ধ্যা ৬ টার মধ্যে এসব দোকান বন্ধের নির্দেশ রয়েছে উপজেলা প্রশাসনের।

এবার করোনা মহামারির কারনে সীমিত পরিসরে হোটেল চায়ের দোকানের মালিক ২ ঘন্টার জন্য অস্থায়ী দোকান বসিয়েছে।তেমন ভিড় দেখা যায় নি। ইফতার কেনাবেচা নিয়ে ছিলোনা কারো মধ্যে উৎসবের আমেজ

সরেজমিনে দেখা গেছে রাজস্থলী বাজারে নুরনবী, আবু তাহের, জাফর সওদাগর ও ইউসুফ ছোট পরিসরে ইফতার বিক্রি করছেন। ইফতার বিক্রিকারীরা বলেন, উপজেলা প্রশাসনের নির্দেশনায় বেলা ৪ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ইফতার বিক্রি করা যাবে। নির্দেশনা মেনে ইফতার সামগ্রী বিক্রির জন্য বসেছেন।

দেশে করোনা ভাইরাসের প্রভাবে চাহিদার তুলনায় ইফতার সামগ্রী কম করে তৈরী করা হয়েছে। আইন শৃঙ্খলাবাহিনীর তৎপরতার কারনে ইফতার কিনতে আসা মানুষরাও দ্রুত ঘরে ফিরেছেন। দোকানগুলো সামাজিক শারীরিক দুরত্বের ব্যাপারে ক্রেতা বিক্রেতারা চেষ্টা করছেন সচেতনতা অবলম্বন করতে।

দোকান খোলা রাখার ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক বলেন, করোনা ভাইরাস প্রকোব হওয়াতে দোকান-পাট সীমিত রাখা হয়েছে । আমরা ব্যবসায়ীদের দুই ঘন্টা সময় নির্ধারন করে দিয়েছি।সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত তারা ইফতার বিক্রি করতে পারবেন।