স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু অনলাইন ডিভিশনাল প্রোগ্রামিং কনটেস্ট পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০৫অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রধান কার্যালয়ের সভাকক্ষে পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, প্রক্টর ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক জুয়েল সিকদার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ধীমান শর্মা এবং সিএসই বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, নানা প্রতিকূলতার মধ্যেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করেছে। ভবিষ্যতে প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণে শিক্ষার্থীদের সর্বাত্বক সহযোগিতা করা হবে এ আশ্বাস ব্যক্ত করেন।

ভাইস-চ্যান্সেলর বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানান এবং প্রোগ্রামিং প্রতিযোগিতা সফলভাবে সম্পন্ন হওয়ায় রাবিপ্রবি আয়োজক কমিটি, মিডিয়া পার্টনার, কারিগরি সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠানকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের শেষে প্রোগ্রামিং প্রতিযোগিতার আহবায়ক জুয়েল সিকদার করোনা পরিস্থিতির জন্য পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিলম্বিত হওয়ায় আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করেন। সামনের বছর থেকে অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতা জাতীয় পর্যায়ে আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন।
প্রোগ্রামিং প্রতিযোগিতায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাফফিরে দল প্রথম, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে হাইফারসনিক দল দ্বিতীয় এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিম-৩ তৃতীয় পুরুষ্কার লাব করে।

অপরদিকে নারী শিক্ষার্থীদের বিজয়ী দল চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেভেনসিলাও এবং প্রোগ্রামিং সমস্যা সমাধানকারী প্রথম দল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এনিগমাটোলজিস্ট। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে প্রথম হওয়া দল এনিগমা।

চলতি বছরের ৩ মে চট্টগ্রাম বিভাগের বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৫৭ টি দল টপস প্লাটফর্মের মাধ্যমে অনলাইন ডিভিশনাল প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।বিজয়ী শিক্ষার্থীদের দলকে পুরস্কারের অর্থ ও প্রতিযোগিতার স্মারক প্রেরণ করা হবে।