স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: অ্যালপার ডগার (এডি) সায়েন্টিফিক ইনডেক্স র‌্যাংকিং-২০২৩ বিশ্বমানের গবেষকদের তালিকায় তালিকাভুক্ত হওয়ায় রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৯ জন শিক্ষককে সংবর্ধনা প্রদান করা হয়েছে। সোমবার (১৪নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার। বিশেষ অতিথি ছিলেন- উপস্থিত রাবিপ্রবি’র উপ-উপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমা এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন- রাবিপ্রবি’র প্রক্টর জুয়েল সিকদার, সহকারী প্রক্টর সূচনা আখতার, সিএসই বিভাগের চেয়ারম্যান ধীমান শর্মা, ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান নেইংম্রাচিং চৌধুরী ননী, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. সুপ্রিয় চাকমা এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান খোকনেশ্বর ত্রিপুরা।
অনুষ্ঠানটির সমন্বয় করেন- রাবিপ্রবি ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের প্রভাষক সৌরভ দত্ত এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন- ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক রিফা আক্তার।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার বলেন, রাবিপ্রবিকে গবেষণার মাধ্যমে বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে উপনীত করার নিমিত্তে গুণগত গবেষণায় মনোনিবেশের জন্য সকলকে আহবান জানান।

উল্লেখ্য, অ্যালপার ডগার (এডি) সায়েন্টিফিক ইনডেক্স গবেষকদের গুগল স্কলারের রিসার্চ প্রোফাইলের গবেষণার স্কোরের ভিত্তিতে প্রতিবছর র‌্যাংকিংটি প্রকাশ করে।