স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট
রাঙামাটি: রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং  বিভাগের প্রতিষ্ঠা দিবস পালন করা হয়েছে। বুধবার (০৯নভেম্বর) সকালে দিবসটি উপলক্ষ্যে আড়ম্বর আয়োজনের মধ্যে দিয়ে শোভাযাত্রা, কেক কাটা এবং  বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন- বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালীন সময়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং  বিভাগটি সর্বপ্রথম চালু করা হয়। তাই এটাকে আমরা দিবস হিসেবে পালন করি। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা আরও বলেন- তোমরা আগামী বাংলাদেশের ভবিষ্যৎ। বাংলাদেশকে এগিয়ে নিতে তোমরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
সভা শেষে বিভাগটির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা হয়। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার ছিলো- পাহাড়ের অনলাইন দৈনিক হিলরিপোর্ট ২৪ ডট নিউজ।
এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গন থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গনে এসে অনুষ্ঠাস্থলে এসে মিলিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যাঞ্জেলর প্রফেসর ড. সেলিনা আক্তার।
বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং  বিভাগের চেয়ারম্যান এবং সহকারী অধ্যাপক দীমান শর্মা এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যাঞ্জেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা।
এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং সহকারী অধ্যাপক জুয়েল শিকদারসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মকর্তা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।