স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় অবদান রাখায় স্বীকৃতি পেলেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। রোববার (২৩জানুয়ারী) রাবিপ্রবির স্থায়ী ক্যাম্পাসে ‘দীপংকর তালুকদার ভবন’ নামের একটি ভবনের নামকরণের মধ্যে দিয়ে তাকে এ স্বীকৃতি প্রদান করা হয়।

ভবনটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি দীপংকর তালুকদার বলেন- প্রধানমন্ত্রী যদি রাজি হন তাহলে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নাম জননেত্রী শেখ হাসিনার নামে করার প্রচেষ্টা করা হবে। রাবিপ্রবি একাডেমিক ভবন-১ এর নাম দীপংকর তালুকদার ভবন’ নামকরণ করায় তিনি রাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর, রিজেন্ট বোর্ড এবং সাধারণ শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, রাবিপ্রবির প্রতিষ্ঠালগ্ন থেকে মাননীয় সংসদ সদস্যের অবদানের স্বীকৃতিস্বরূপ এ ভবনটির নামকরণ করা হয়েছে। প্রথম রিজেন্ট বোর্ডের সভায় সর্বসম্মতভাবে এ ভবনটির নামকরণের বিষয়ে সিদ্ধান্ত হয়।

এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙামাটি পৌরসভার মেয়র মো. আকবর হোসেন চৌধুরী, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাহমুদা বেগম, রাঙামাটি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য মো. কামাল উদ্দিন, রাবিপ্রবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা এবং রাবিপ্রবি শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।