॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটির লংগদু উপজেলায় রাবেতা মডেল কলেজে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কমিটি ঘোষণা করা হয়েছে। রোববার (৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার একটি ব্যক্তি মালিকানাধীন রেষ্টেুরেন্টে সন্মেলনের মাধ্যমে এ কমিটি ঘোষণা করে সংগঠনটি।

সন্মেলনে প্রধান অতিথি ছিলেন, সংগঠনটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মো. আলমগীর হোসেন। প্রধান বক্তা ছিলেন, সংগঠনটির জেলা কমিটির সভাপতি মো. জাহাঙ্গীর আলম।

সংগঠনটির লংগদু উপজেলার সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলার সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন,সাংগঠনিক সম্পাদক মো. সামসুল ইসলাম প্রমুখ।

সন্মেলনে বক্তারা বলেছেন, পার্বত্য চট্টগ্রাম নিয়ে উপজাতি সন্ত্রাসীরা বিভিন্ন ধরণের ষড়যন্ত্র করে আসছে। তারই প্রেক্ষিতে পাহাড়ে খুন, গুম, অস্ত্রবাজি, চাঁদাবাজির মতো অপকর্ম করছে উপজাতি সন্ত্রাসীরা। তাদের অপকর্মে পাহাড়ের সাধারণ মানুষ আজ দিশেহারা।
এ সন্ত্রাসীরা শুধু অপকর্ম করে ক্ষান্ত হচ্ছে না। দেশের ভুখন্ড থেকে পার্বত্য চট্টগ্রামকে আলাদা করতে নানা ধরণের ষড়ষন্ত্রে লিপ্ত তারা। তাই এখনি উপযুক্ত সময় তাদের মুখোশ খুলে দেওয়া।

বক্তারা এসময় সন্ত্রাসীদের বিরুদ্ধে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি নিজেদের মধ্যে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

বক্তব্য শেষে সকলের সন্মতিক্রমে রাবেতা মডেল কলেজে আগামী ২০১৮-২০১৯ সাল মেয়াদী একটি কমিটি করা হয়। কমিটিতে মো. আনোয়ার হোসেনকে সভাপতি, মো. মণির হোসেনকে সাধারণ সম্পাদক এবং মো. সুমন মিয়াকে সাংগঠনিক সম্পাদক করে ৪১ সদস্য  বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি আগামী এক বৎসর কলেজে তাদের কার্যক্রম চালিয়ে সংগঠনকে সুসংগঠিত করবে।