॥ আবু নাছের, বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় রূপকারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথমবারের মতো বার্ষিক ও সভা পুরুষ্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে স্কুল প্রাঙ্গনে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, দুর্যোগ ব্যবস্থ্পানা ও ত্রাণ মন্ত্রাণালয়ের মহা-পরিচালক আবু সৈয়দ এম হাসিম।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হামিদ মেম্বারের সভাপতিত্বে বাঘাইছড়ি উপজেলার সাবেক ইউএনও নাদিম সারোয়ার, ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, বাঘাইছড়ি পৌর মেয়র জাফর আলী খান,উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আল মামুন, রুপকারি ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান শ্যামল চাকমা, কাচালং সরকারি কলেজের বাংলা প্রভাষক কামাল হোসেন মীর, কাচালং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, ৩নং ওয়ার্ড কাউন্সিলর বাহার উদ্দিন সরকার, ৯নং ওয়ার্ড কাউন্সিলর নুরুল হক তালুকদার, সাংবাদিক আবু নাছের, ছাত্র-ছাত্রী অভিভাবকসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১৯৬০ সালে তৎকালীন পাকিস্তান সরকার পুনর্বাসন করা হলেও বিগত ৫৯বছর যাবৎ এই দুর্গম এলাকায় শিক্ষার আলো পৌছায়নি। কিন্তু গত বছর অত্র এলাকার কৃতিসন্তান সরকারের দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ ও মন্ত্রাণালয়ের সাবেক মহাপরিচালক আবু সৈয়দ এম হাসিম ও তৎকালীন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সরোয়ারের ঐকান্ত চেষ্টায় স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় রুপকারী জাগরনি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। প্রথম বছরে সমাপনি পরিক্ষায় শতভাগ পাশ করে কৃতিত্বের স্বাক্ষর রাখেন।