মঈন উদ্দীন বাপ্পী । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেছেন, করোনার কারণে মানুষ কর্মহীন হয়ে পড়ায় রোববার (০৫এপ্রিল) থেকে রাঙামাটি শহরের ৯টি স্থানে ওএমএসের চাল প্রতি কেজি ১০ টাকা দামে বিক্রি করা হবে। শনিবার (০৪ এপ্রিল) রাতে এমন তথ্য নিশ্চিত করেছেন তিনি।

জেলা প্রশাসক বলেন ,করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের ঘোষিত সাধারণ ছুটির কারণে মানুষ কর্মহীন হয়ে ঘরবন্দী। যার ফলে খেটে খাওয়া মানুষ ও নিন্ম আয়ের মানুষের ক্রয় ক্ষমতা হ্রাস পেয়েছে। এদের জন্যই এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তিনি আরও বলেন, সপ্তাহে প্রতি পরিবার ৫ কেজি করে চাল ক্রয় করতে পারবেন এবং প্রতি রোববার, মঙ্গলবার ও বুধবার সকাল ১০ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এসব চাল বিক্রয় করা হবে বলে তিনি উল্লেখ করেন।

শহরের যেসব স্থানে চাল বিক্রয় করা হবে,সেসব স্থানগুলো হলো- রিজার্ভবাজার এলাকায় গীতাশ্রম মন্দির , শহীদ আব্দুল আলী একাডেমী, তবলছড়ি এলাকায় ইয়ুধ ক্লাব, রাঙামাটি পাবলিক কলেজ, আসামবস্তি এলাকায় মাশরুম ট্রেনিং সেন্টার, ভেদভেদী এলাকায় সড়ক ও জনপথ কারখানা বিভাগ, সদর উপজেলা কার্যালয় প্রাঙ্গণ, রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয় ও কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে এসব চাল বিক্রি করা হবে।