স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির লংগদু উপজেলার করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে এক ছাত্রীর মা থানায় মামলা দায়ের করেছে। মঙ্গলবার (০৬অক্টোবর) দুপুরে এমন তথ্য নিশ্চিত করেছেন, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোহাম্মদ নূর।

ওসি বলেন, রোববার রাতে ভিক্টিমের মা বাদী হয়ে লংগদু থানায় একটি মামলা দায়ের করেছেন। অপরাধীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

মামলার সূত্রে জানা গেছে, ২৫ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টার দিকে সদ্য এসএসসি পাস করা মেয়েটি (১৬) ছাগল খুঁজতে বিদ্যালয়ের দিকে যায়। ছাগল নিয়ে বাড়ির উদ্দেশ্যে ফিরার পথে করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম ছাত্রীটিকে লেবু দেওয়ার নাম করে বিদ্যালয়ের পেছনে অবস্থিত ছাত্রাবাসের একটি কক্ষে নিয়ে যান। এরপর আব্দুর রহিম দরজা বন্ধ করে তাকে ধর্ষণ করে এবং বিষয়টি কাউকে জানালে প্রাণে মেরে ফেলার হুমকি দেন।

করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও আটরকছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা বলেন, ধর্ষণের শিকার মেয়েটি স্কুল পরিচালনা কমিটিকে পহেলা অক্টোবর লিখিত অভিযোগ দিয়েছে। মঙ্গলবার এই বিষয়ে বৈঠক হওয়ার কথা রয়েছে। অভিযোগ প্রমাণ হলে ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মেয়েটির মা বলেন, আমার মেয়ে চলতি বছরে করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেছে। আমি নিজেও এ বিদ্যালয় পরিচালনা কমিটির একজন সদস্য। পাষন্ড শিক্ষকের যথাযথ শাস্তি দাবি করছি।

অভিযুক্ত আব্দুর রহিম অভিযোগ অস্বীকার করে বলেন, স্কুলের নতুন ভবনের কাজ চলছে। তাই আমাকে স্কুলের কাজ দেখতে যেতে হয়। ২৫ সেপ্টেম্বর আমি স্কুলে ছিলাম। কিন্তু মেয়েটির সাথে আমার দেখা হয়নি। তবে আমার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা মিথ্যা বানোয়াট। মেয়েটির পরিবারকে ভয়-ভীতি প্রদর্শনের মাধ্যমে আমার বিরুদ্ধে একটি দুষ্টু চক্র ষড়যন্ত্র করেছে। ঘটনার সুষ্ঠু তদন্ত হলে প্রকৃত আসল ঘটনা বেরিয়ে আসবে।