স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির লংগদু উপজেলায় নারায়নগঞ্জ থেকে আসা ৯৪জন ইটভাটা শ্রমিককে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। সোমবার (০ ৪মে) দুপুরে এমন নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাইনুল আবেদিন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নারায়নগঞ্জ থেকে আসা ৯৪জন ইটভাটা শ্রমিকদের বিভিন্ন দলে বিভিক্ত করে লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়, গোলটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং রাজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৪দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করে।

লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাইনুল আবেদিন  বলেন, যারা নারায়নগঞ্জ থেকে এসেছেন এলাকার স্বার্থে উপজেলা শহরকে করোনামুক্ত রাখতে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানে রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।

ইউএনও আরও বলেন, ৯৪জনের এই দলটি চারটি ভাগে ভাগ করে চারটি সরকারি স্কুলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানে থাকার ব্যবস্থা করা হয়েছে। তাদের দেখভাল এবং নজরধারী করার জন্য পুলিশ, স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং মেম্বারদের দায়িত্ব প্রদান করা হয়েছে। আগামী ১৪দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষ করে তবে তারা নিজ বাড়িতে যেতে পারবেন বলে ইউএনও যোগ করেন।

উল্লেখ্য: দেশের ৬৪জেলার মধ্যে ৬৩জেলায় করোনা রোগী সনাক্ত করা হলেও রাঙামাটি জেলা এখনো করোনামুক্ত রয়েছে। এর আগে রাঙামাটি সদরে একজন, রাজস্থলী উপজেলায় একজন এবং বাঘাইছড়ি উপজেলায় একজন করোনা সন্দেহ নিয়ে মারা গেলেও তাদের সকলের রিপোর্ট নেগেটিভ ছিলো।