॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটির লংগদু উপজেলায় পৃথক দু’টি ঘটনায় দু’জন মারা যাওয়ার ঘটনা ঘটেছে। সোমবার (১৮ ফেব্রুয়ারী) বিকেলে ঘটনা দু’টি ঘটে।

নিহতরা হলেন- উপজেলার ভাসাইন্যাদাম ইউনিয়নের রাঙাপানি ছড়া গ্রামের আব্দুল সালামের মেয়ে মরিয়ম আক্তার (৭) এবং একই উপজেলার মাইনী মুখ ইউনিয়নের সোনাই হাজাছড়া এলাকার মনু মুন্সির ছেলে ইউনুস মুন্সী।

স্থানীয় সূত্রে জানা গেছে- উপজেলার ভাসান্যাদম ইউনিয়নে রাঙাপানি ছড়া এলাকার বন্যহাতির একটি পাল হঠাৎ হানা দেয়। এসময় বাড়ির পাশে জঙ্গলে খেলা করছিল মরিয়ম। এসময় হাতির আক্রমণ করলে মারাত্মক আহত হয় মিশু মরিয়ম। খবর পেয়ে স্থানীয়রা ছুটে এ হাতির কবল থেকে শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করে।

অপরদিকে, একইদিন লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নে জঙ্গলে গাছ কাটতে গিয়ে গাছের ডালে চাপা পড়ে ইউনুছ। খবর পেয়ে তার সহকর্মীরা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে উপজেলাস্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করে।

এ ব্যাপারে লংগদু উপজেলা থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জন কুমার সামন্ত ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্থানীয়দের মাধ্যমে ঘটনার খবর শুনেছি। পরে বিস্তারিত জানানো হবে।