॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটির লংগদু উপজেলায় সেনা জোনের উদ্যোগে সম্প্রতির সন্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬জুলাই) দুপুরে উপজেলা পরিষদের মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু জোনের জোন কমান্ডার (২বেঙ্গল অধিনায়ক) লেঃ কর্ণেল আঃ আলীম চৌধুরী।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন এতে সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জোনের নবাগত বেঙ্গল ২১বীর এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ ইমরান হাসান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, রাঙামাটি জেলা পরিষদের সদস্য মো, জানে আলম, খেদারমারা ইউপি চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, কালাপাকুজ্জা ইউপি চেয়ারম্যান মোস্তফা মিয়া।

বক্তব্য রাখেন, লংগদু সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিব ত্রিপুরা, লংগদু থানার ওসি (তদন্ত) মোঃ মহিউল, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান, তিনটিলা বনবিহারের ভান্তে জ্ঞানময় চাকমা ও মিলন কার্বারী চাকমা।

প্রধান অতিথি লেঃ কর্ণেল আঃ আলীম চৌধুরী বলেছেন, এলাকায় সম্প্রীতি ও সৌহার্দপূর্ণ পরিবেশ বজায় থাকবে সকল জাতী গোষ্ঠি ধর্ম-বর্ণ নির্বি শেষে সকলের দ্রুত উন্নয়ন ঘটবে। তার পরিবর্তে এখানে নিজেদের মধ্যে চলছে হিংসা হানাহানি ও ভ্রাতৃঘাতি সংঘাত। অবৈধ অস্ত্রধারীরা নিরীহ জনসাধারণকে জিম্মি করে নিজেদের স্বার্থ হাসিলের জন্য খুন, ঘুম ও অপহরণ করে এলাকার পরিবেশ অশান্ত করে তুলছে।

অবৈধ অস্ত্রধারীরা কখনও পার পাবে না। সরকারের নির্দেশ অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী সে যেই হোক তাকে আইনের আওতায় আনতে হবে।