॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

পলাতক ইউপিডিএফ নেতা ও খাগড়াছড়ির লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার (২৯ জানুয়ারি) রাতে তাকে আটক করা হয় বলে স্বীকার করেছে পুলিশ।

সংশ্লিষ্ট জানা গেছে- মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে যৌথ বাহিনীর একটি দল লক্ষীছড়ি সদর জোন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে তাকে ধরার জন্য ওঁত পেতে থাকে। এসময় উপজেলা চেয়ারম্যান ওই পথ দিয়ে মোটরসাইকেল যোগে শিলাছড়ির দিকে যাওয়ার চেষ্টা করলে নিরাপত্তা বাহিনী তাকে আটক করে। সুপার জ্যোতি চাকমা ইউপিডিএফ গণতান্ত্রিক নেতা তপন জ্যোতি বর্মা হত্যা মামলার অন্যতম আসামী।

লক্ষ্মীছড়ি থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)) মো. শাহেনুর বলেন- ‘লক্ষ্মীছড়ি উপজেলায় সুপার জ্যোতি চাকমার বিরুদ্ধে অস্ত্র মামলা রয়েছে। এছাড়াও লংগদু ও নানিয়ারচর উপজেলায় জেএসএসের নেতা হত্যাকান্ডের ঘটনায় মামলা রয়েছে।

গত ২০১৭ সালের ১ জানুয়ারি নিজ বাসা হতে অস্ত্র ও গুলিসহ যৌথবাহিনীর অভিযানে আটক হন উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা। এর পর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশে সাময়িক বরখাস্ত হয়েছিলেন। হাইকোর্ট থেকে জামিন নিয়ে পূনর্বহাল হলেও বিভিন্ন উপজেলায় হত্যা মামলার ঘটনায় আত্মগোপনে ছিলেন ইউপিডিএফ সমর্থিত উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা।