জেলা প্রতিনিধি। হিলরিপোর্ট

খাগড়াছড়ি: পার্বত্য জেলা খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলায় উষা মারমা(২৬) নামের এক যুবককে গুলি করে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। শনিবার (১৮জুলাই) সকাল ৯টার দিকে উপজেলার শিলাছড়ি এলাকা তংতুল্লা পাড়ায় এ ঘটনা ঘটে। সে সন্তু লারমা নেতৃত্বেধীন জেএসএস সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)র সাবেক সভাপতি ছিল বলে জানা যায়। সে ঐ উপজেলার কংচাইরি মারমার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, তংতুল্লা পাড়ায় একটি চায়ের দোকানে বসে আড্ডা দিচ্ছিল উষা মারমা। এ সময় একদল সন্ত্রাসী এসে এলোপাথাড়ি গুলি ছুড়লে পালানোর গুলিবিদ্ধ হয় উষা মারমা।

লক্ষ্মীছড়ি উপজেলার উপজেলার শিলাছড়ি এলাকা তংতুল্লা পাড়ায় উষা মারমা (২৬) দুবৃর্ত্তরা গুলি করে হত্যার চেষ্টা চালায়। এ সময় সে গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে প্রথমে লক্ষ্মীছড়ি উপজেলা হাসপাতাল ও পরে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে।

লক্ষ্মীছড়ি হাসপাতাল সূত্র জানায়, গুরুত্বর আহত উষা মারমার ডান পায়ে ২টি গুলিবিদ্ধ হয়েছে। তার প্রচুর রক্ত ক্ষরণ হওয়ায় ও আধুনিক সরঞ্জাম না থাকায় তাকে চমেকে প্রেরণ করা হয়েছে বলে জানান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবীর বলেন, ঘটনার কথা জানা মাত্র ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। ঐ এলাকায় নিরাপত্তা জোড়দার করা হয়েছে। তবে এখন পর্যন্ত লিখিত অভিযোগ পাইনি। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করছে পুলিশ।