॥ স্টাফ রিপোর্টার ॥

আমেরিকা প্রবাসী আলাউদ্দীন-লিমা দম্পতি স্মরণে রাঙামাটিতে “লাভ পয়েন্ট’ নামের একটি ভালবাসার ফলক উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৯নভেম্বর) বিকেলে ফলকটির উদ্বোধন করেছেন- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা।

এসময় বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, পুলিশ সুপার আলমগীর কবির এবং চেয়ারম্যান নব বিক্রমের সহধর্মীনী অনামিকা ত্রিপুরা উপস্থিত ছিলেন। উদ্বোধনের সময় ভালবাসার ফলকটিতে তালা লাগিয়ে চাবিটি কাপ্তাই হ্রদে ছুঁড়ে ফেলেন অনামিকা ত্রিপুরা।

লাভ পয়েন্ট উদ্বোধনের পর নব বিক্রম বলেন- বাংলাদেশের ইতিহাসে প্রথম “লাভ পয়েন্ট” নামের ভালবাসার একটি স্মৃতি ফলক নির্মাণ করা হয়েছে। এ স্থানে নিহত দম্পতিকে স্মরণ করার মধ্যে দিয়ে পৃথিবীর সকল অমর ভালবাসাকে স্মরণ করার লক্ষ্যে ভালবাসার ফলটি নির্মাণ করার মূল উদ্দেশ্য।

প্রসঙ্গত- গত ২০১৪ সালের ১৯মার্চ কাপ্তাই হ্রদে বেড়ানোর সময় আমেরিকা প্রবাসী আলাউদ্দীন পাটোয়ারী-আইরিন লিমা নামের এক দম্পতি ঝড়ের কবলে নৌকা থেকে পড়ে পানিতে ডুবে মারা যায় এবং গত ২২ মার্চ তাদের পুলিশ পলওয়েল পার্কের হ্রদ এলাকায় তাদের মৃত অবস্থায় পাওয়া যায়। তবে অবিশ্বাস্যর ব্যাপার হলো- মরদেহ দু’টি জড়ানো অবস্থায় উদ্ধার করা হয়। তাদের এ ভালবাসাকে অমর করে রাখতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড নিজস্ব অর্থায়নে লাভ পয়েন্টটি নির্মাণ করে।