জেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

বান্দরবান: বান্দরবানের লামায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মধ্যবয়সী এক জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার(১৪ এপ্রিল) সকালে জেলার লামা পৌর সদরের পূর্ব নয়া পাড়া গ্রামে নিজ বাড়িতে তিনি মারা যান। সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। বুক ব্যথা, ঘন ঘন বমি, গলা ব্যথা, জ্বর ও বুক ফুলে যাওয়ার মত লক্ষণ দেখা যায়।

লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক বলেন, মৃত ব্যক্তি করোনা টেস্টের জন্য তার পরিবারের সবার নমুনা সংগ্রহ করা হয়েছে। পাশাপাশি প্রতিবেশী আরো তিন পরিবারের ১৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে এই ঘটনার পর নিহতের বাড়ি পরিদর্শন করেছেন লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি, পৌর মেয়র মো. জহিরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (লামা সার্কেল) মো. রিজওয়ানুল ইসলাম, লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হকসহ সেনা সদস্যরা।

এই প্রসঙ্গে লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, নিহত ব্যক্তির পরিবারের সদস্য এবং তাদের নিকটতম প্রতিবেশীদের কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে হাসপাতালকে বিশেষ নজরদারিতে এবং রোগীর সংস্পর্শে আশা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।