স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: মহান বিজয় দিবস উপলক্ষে রাঙামাটি সরকারি মহিলা কলেজে শহীদদের স্মরণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ডিসেম্বর) সকালে কলেজের মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ এনামুল হক খোন্দকার।

প্রাণীবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক ইতি সরকারের সভাপতিত্বে এবং ইংরেজি বিভাগের প্রভাষক রবিউল হোসাইন এর পরিচালনায় আলােচনায় অংশ নেন-বাংলা বিভাগের প্রভাষক মোঃ সফিকুল আলম,ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ আল আমিন, ব্যবস্থাপনা বিভাগের অতিথি প্রভাষক সালাহ উদ্দিন।

এর আগে কলেজের শিক্ষকবৃন্দরা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে রাঙামাটির কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে পুষ্পমাল্য অর্পন করেন।

প্রধান অতিথির বক্তেব্য কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ এনামুল হক খোন্দকার বলেন, দীর্ঘ লড়াই সংগ্রাম ও রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ১৯৭১ সালের আজকের এই দিনে আমরা বহু প্রতীক্ষিত বিজয় অর্জন করি। বিশ্বের বুকে উদিত হয় বাংলাদেশের বিজয় নিশান। এ স্বাধীনতা বাঙালী জাতির শ্রেষ্ঠ অর্জন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে এ দেশ স্বাধীন করেছিলেন মূলত সেই স্বপ্নের সোনার বাংলা আজ বাস্তবায়নের পথে।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের গৃহীত জনকল্যাণমূখী কর্মসূচীতে বদলে যাচ্ছে বাংলাদেশের চিত্র।নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ,মেট্রোরেল,কর্নফূলী বহুমূখী টানেল,এলিভেটেড এক্সপ্রেস ওয়ের মতো আরো অনেক মেঘা প্রকল্প চূড়ান্ত বাস্তবায়নের পথে। বলাবাহুল্য যারা এক সময় এ দেশকে নিয়ে উপহাস করেছিল তারাই আজ উন্নয়নের নানাবিধ সূচকে এদেশের অগ্রগতি ও উন্নতি দেখে বাহবা দিচ্ছে,প্রশংসা করছে।এ দেশকে আরো সামনের দিকে এগিয়ে নিতে তিনি সকলকে স্ব স্ব অবস্থান হতে দেশপ্রেম, সততা ও নিষ্ঠার সাথে একযোগে কাজ করার উদাত্ত আহ্বান জানান।