॥ আবু নাছের বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রোববার ২রা ডিসেম্বর সকালে বাঘাইছড়ি উপজেলার ২৭ বিজিবি মারিশ্যা জোন কর্তৃক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২১তম বার্ষিকী উপলক্ষে বাঘাইছড়ি বিজিবি জোনের ১নং গেইট থেকে একটি বর্নাঢ্য র‌্যালী উপজেলার গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাঘাইছড়ি শাপলা চত্তর উন্মুক্ত মঞ্চের সামনে এসে শেষ হয়। উক্ত র‌্যালীর নেতৃত্ব প্রদান করেন মারিশ্যা জোন কমান্ডার লেঃ কঃ মাহাবুবুল ইসলাম,পদাতিক।

এসময় উপজেলার সকল সম্প্রদায়ের ও দলের গন্যমান্য ব্যাক্তি ও সাধারন জনগন উপস্থিত ছিলেন। র‌্যালী শেষে বাঘাইছড়ি শাপলা চত্তরের মুক্ত মঞ্চে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রদান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- মারিশ্যা বিজিবি জোনের জোন অধিনায়ক লে.কর্নেল মাহবুবুল ইসলাম পদাতিক। তিনি বলেন-পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির বাস্তবায়ন নিয়ে যারা বিভ্রান্তমূলক বক্তব্য প্রদান করে তারা পার্বত্য অঞ্চলে বসবাসকারী সকলের শত্রু। এদের ব্যাপারে সকলকে সতর্ক থাকতে আহবান জানান। অতি দ্রুত এই চুক্তি সম্পুর্ন বাস্তবায়ন হবে তাই এই নিয়ে হতাশ হওয়ার কোনো প্রয়োজন নাই।

এসময় আরো বক্তব্য রাখেন-বাঘাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বড়ঋষি চাকমা,বাঘাইছড়ি পৌরসভার মেয়র জাফর আলী খান,বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) জাহাঙ্গীর আলম,উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলী হোসেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান সুমিতা চাকমা,কাচালং সরকারি কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ান,উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুর শুক্কুর মিয়া,কাচালং সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রদান শিক্ষক জামাল উদ্দীন, সহকারী প্রধান শিক্ষক সিরাজুল ইসলামসহ এলাকার সর্বস্তরের গন্যমান্য ব্যাক্তিবর্গ।

এই শান্তি চুক্তির বর্ষপূতিকে উৎসবমুখর ও প্রাণবন্ত করে তোলার জন্য মারিশ্যা ২৭ বিজিবি নানান কর্মসুচি হাতে নেয় এর মধ্যে র‌্যালী, আলোচনা সভা, উপজেলা মাঠে ফ্রী মেডিকেল ক্যাম্প ও সম্প্রতি ফুটবল ম্যাচ আয়োজন করা হচ্ছে।