স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

কাপ্তাই: সরকারি নির্দেশনা মেনে ১২ সেপ্টেম্বর থেকে সারাদেশের ন্যায় রাঙামাটির কাপ্তাই উপজেলার শিলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হয়েছে। খুলে দেওয়ার পর পরই শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে স্কুল প্রাঙ্গন।

স্কুল খুলে দেওয়ার আগে স্কুল পরিচালনা কর্তৃপক্ষ এবং শিক্ষকরা মিলে স্কুলের চারপাশ এবং শ্রেণীকক্ষ পরিষ্কার-পরিছন্ন করেছে। এমন পরিছন্ন দৃৃশ্য সকলের দৃষ্টি কেড়ে নেয়।
শিক্ষার্থীরা স্কুলে প্রবেশ করার সময় শিক্ষকরা শিক্ষার্থীদের তামমাত্রা পরিক্ষা করে। পাশাপাশি শ্রেণী কক্ষে প্রবেশের পূর্বে শিক্ষার্থীদের হাত ধোয়া এবং জনপ্রতি কাপড়ের মাস্ক প্রধান করা হয়েছে।

শিক্ষার্থীরা শ্রেনী কক্ষে অনেক মাস পর প্রবেশ করে সহপাঠিদের সাথে আনন্দে-উল্লাসে মেতে উঠে।

শিলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সহকারি শিক্ষক মো. সোহেল হিলরিপোর্টকে বলেন, অনেক মাস পর স্কুল খুলে দেওয়ায় আমারও খুব ভাল লাগছে। স্কুল প্রাঙ্গনে শিক্ষার্থীদের আগমন দেখে মনে শান্তি লেগেছে।

তিনি আরও বলেন, আমার সরকারি নির্দেশনা তথা স্বাস্থ্যবিধি মেনে শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীরা স্কুলে প্রবেশ করি। পাশাপাশি শ্রেনী কক্ষে পাঠদান করার পাশাপাশি শিক্ষার্থীদের প্রতি নজর রাখছি যাতে কারো কোন অসুবিধা না হয়।

শিলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক জগদীশ চন্দ্র দাশ হিলরিপোর্টকে বলেন, আমরা স্বাস্থ্যবিধি মেনে শিক্ষক,কর্মচারী এবং শিক্ষার্থীরা স্কুলে প্রবেশ করি।
তিনি আরও বলেন, আজ পঞ্চম ও তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে শ্রেনী কার্যক্রম পরিচালিত হচ্ছে। পরেরদিন চতুর্থ ও দ্বিতীয় শ্রেনীর শিক্ষার্থীদের নিয়ে কার্যক্রম পরিচালনা করা হবে।

তিনি জানান, আমাদের স্কুলে পাঁচজন শিক্ষক রয়েছে। আমাদের দু’জন শিক্ষক সংকট রয়েছে। দু’জন শিক্ষক পেলে আমাদের শ্রেনী কার্যক্রম আরো বেশি চাঙ্গা থাকবে।