স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: সন্তু লারমা ও প্রসীত খীসাসহ পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীদের নেতৃত্বে পাহাড়ে প্রতিনিয়ত চাঁদাবাজি ও হত্যাকান্ডসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড ঘটে চলছে। প্রতিনিয়ত রক্তের হলিখেলায় মেতে উঠছে এই জঙ্গি সংগঠনগুলো। নিজেদের আধিপত্য ও রাজত্ব কায়েম করতে শুধু বাঙালি নয়,এই হত্যাকান্ডের শিকার হচ্ছে পাহাড়িরাও। পার্বত্য চট্টগ্রামকে আলাদা রাষ্ট্র করতে গভীর ষড়যন্ত্র করছে এসব সন্ত্রাসী সংগঠনগুলো।

শনিবার (২৯ আগস্ট) সকালে রাঙামাটি পৌরসভার সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রাঙামাটি জেলা কমিটি ঘোষণা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম থেকে সন্ত্রাসী জঙ্গিগোষ্ঠী জেএসএস ও ইউপিডিএফ সংগঠনকে নিষিদ্ধ করতে হবে এবং আঞ্চলিক পরিষদ থেকে সন্তু লারমাকেও অপসারনের দাবি জানান বক্তারা।

পরে সংবাদ সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রাঙামাটি জেলা কমিটির সভাপতি শাব্বির আহমেদ,সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলাইমান ও মাওলানা আবু বকর ছিদ্দিককে সাংগঠনিক সম্পাদক করে ৮২ সদস্য বিশিষ্ট রাঙামাটি জেলা কমিটি ঘোষণা করেন,পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়া।

এসময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি কাজী মুজিবুর রহমান মুজিব, সহ-সভাপতি আবু তাহের, নাছিরুল আলম, মোঃ আবুল কালাম, মহাসচিব মোঃ আলমগীর কবিরসহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ।