॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

গত ১৮ই মার্চ বাঘাইছড়িতে নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে পাহাড়ি সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ৭জন নিহত ও ২৮জন আহত হওয়ার ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। শুক্রবার (২২মার্চ) দুপুরে টিমটি পরিদর্শনে আসেন।

টিমটির নেতৃত্ব প্রদান করেন, কমিটির আহবায়ক আল ফায়জুল কবির। পরিদর্শন শেষে টিমটি সাংবাদিকদের জানান, গত ১৮ মার্চ বাঘাইছড়িতে নির্বাচনের দায়িত্ব শেষে ফেরার পথে যে ঘটনাটি ঘটেছিল এটা একটা নির্বাচনী বিরোধ। কারন হামলাকারীদের টার্গেট ছিল নির্বাচনী সরঞ্জমাদী ও নির্বাচনী কাজে সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ ও তাদের বহনকারী গাড়িগুলো।

এখানে নির্বাচনের আগে ভোট বর্জনের পূর্বাভাস দিয়ে পরে নির্বাচন বর্জনকারী চেয়ারম্যান পদ প্রার্থী বড় ঋষি চাকমার দল জেএসএস (সন্তু) ও তাদের সমর্থনকারী ইউপিডিএফ (প্রসিত) সংশ্লি থাকতে পারেন বলে মত প্রকাশ করেন।

এই এলাকার আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অত্যাধুনিক অস্ত্র ও সরঞ্জামাদি না থাকায় তারা এখানে জননিরাপত্তা রক্ষার্থে সঠিক ভাবে দিতে পারছে না। এখানে পুলিশ বাহিনীর আধুনিকায়ন প্রয়োজন। সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং শেষে বেলা তিনটার দিকে বাঘাইছড়ি ত্যাগ করে খাগড়াছড়ির উদ্দেশ্য রওনা করেন।